• ঢাকা
  • বুধবার, ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ৯ জুন, ২০২০
সর্বশেষ আপডেট : ৯ জুন, ২০২০

‘সচিব’ পরিচয়ে ফুটপাতের ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা তুলছিলেন তিনি

অনলাইন ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়ায় মো. বাবুল নামে (৩৫) নামে এক ভুয়া সচিবকে আটক করে পুলিশে দিয়েছে জনতা। মঙ্গলবার দুপুরে শহরের টিএরোডে ফুটপাতের দোকানিদের কাছে নিজেকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্মসচিব পরিচয় দিয়ে টাকা দাবি করার সময় স্থানীয় লোকজনের মাধ্যমে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এই সদস্যরা তাকে আটক করে সদর থানা পুলিশের হাতে তুলে দেন।

আটক বাবুলের বাড়ি কসবা উপজেলায়। তার বাবার নাম গোলাম রাব্বানী।

ঘটনার প্রত্যক্ষদর্শী ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জসীম উদ্দিন রানা জানান, মঙ্গলবার দুপুরে টিএ রোডের তোফায়েল আজম মনুমেন্টের কাছে ফুটপাতের ব্যবসায়ীদের কাছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্মসচিব পরিচয় দিয়ে বাবুল টাকা আদায় করছিলেন। বিষয়টি সন্দেহ হলে ফুটপাতের ব্যবসায়ীরা তার পরিচয়পত্র চাইলে তিনি ভড়কে যান। এক পর্যায়ে তিনি নিজেকে একজন সংসদ সদস্যের পিএস পরিচয় দেন। এরই মধ্যে বিষয়টি এনএসআই সদস্যদের অবহিত করা হয়। এনএসআই’র পক্ষ থেকে চাঁদা আদায়ের বিষয়টি নিশ্চিত হয়ে তাকে আটক করে সদর থানায় হস্তান্তর করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ সেলিম উদ্দিন জানান, আটক ব্যক্তি হকারদের কাছ থেকে চাঁদা তুলছিল। খবর পেয়ে এনএসআই সদস্যরা তাকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে।

তিনি বলেন, এই ব্যক্তি নিজেকে কখনো ম্যাজিস্ট্র্রেট কখনো সচিব পরিচয় দিতেন। এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন