• ঢাকা
  • সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ১১ জুন, ২০২০
সর্বশেষ আপডেট : ১১ জুন, ২০২০

ঢামেকে ৬ দিন ধরে অক্সিজেন সিলিন্ডার পাননি করোনা রোগী

অনলাইন ডেস্ক

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের সাড়ে ৪ হাজার অক্সিজেন সিলিন্ডার মজুত থাকলেও নতুন ভবনে ভর্তিকৃত করোনা ভাইরাসে আক্রান্ত এক রোগী অক্সিজেন সিলিন্ডার না পাওয়ার অভিযোগ ওঠেছে। জানা গেছে, সিলিন্ডার না পেয়ে চিকিৎসকদের দেয়া কিছু পরীক্ষা-নিরীক্ষা করতে পারছেন না ওই রোগী। হাসপাতালে ভর্তির প্রায় ৬ দিন অতিবাহিত হতে চললেও এখনও অক্সিজেন সিলিন্ডার পাননি তিনি।
ওই রোগী হচ্ছেন নতুন ভবন করোনা ইউনিট-২ এর ৮০২ নম্বর ওয়ার্ডে ভর্তি করোনা রোগী মো. তালহা। তিনি গণমাধ্যমকে বলেন, গত ২ জুন করোনা আক্রান্ত হয়ে (শ্বাসকষ্টজনিত কারণে) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনে ভর্তি হই। ভর্তির পরপরই চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসা দিয়ে ব্যবস্থাপত্র লিখে দেন, সিটি স্ক্যান ও ইসিজি করতে হবে।

তারপর থেকেই চিকিৎসকের নির্দেশনায় এসব পরীক্ষা করার জন্য রোগী একটি অক্সিজেন সিলিন্ডার খুঁজতে থাকেন। কারণ তার পরীক্ষা করতে হলে ভবনের নীচ তলায় যেতে হবে।

প্রয়োজন হবে হুইল চেয়ার এবং একটি অক্সিজেনের।

হাসপাতালে কেউ তাকে একটি অক্সিজেন সিলিন্ডারের সন্ধান দিতে পারেনি। ওয়ার্ডে তিনি সেন্ট্রাল অক্সিজেনের মাধ্যমে আছেন। পরীক্ষায় জন্য এখন নিচে যেতে হলে তার সিলিন্ডার অক্সিজেন দরকার। তার শ্বাসকষ্ট হচ্ছে কিন্তু সিলিন্ডার অক্সিজেন ছাড়া পরীক্ষা করতে যাওয়া সম্ভব হচ্ছে না। হাসপাতালে ভর্তির ৫ দিন হয়ে গেলেও এখনও তিনি পরীক্ষা করাতে পারেননি। তার পরীক্ষার মাধ্যমে চিকিৎসকরা পরবর্তী পদক্ষেপ নেবেন বলে জানান তিনি।

এ ব্যাপারে হাসপাতালের উপ-পরিচালক ডা. আলাউদ্দিন আল আজাদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, রোগীর শ্বাসকষ্ট হলে পরীক্ষা করানোর দরকার নেই। আগে শ্বাসকষ্ট কমুক, তারপর পরীক্ষা। এরপরও যদি অক্সিজেন সিলিন্ডার দরকার হয় তাহলে ওখানকার ওয়ার্ড মাস্টারের সঙ্গে যোগাযোগ করতে বলুন।

আরও পড়ুন