• ঢাকা
  • শুক্রবার, ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ৬ আগস্ট, ২০২০
সর্বশেষ আপডেট : ৬ আগস্ট, ২০২০

কোহলি হলে ঠিকই মাতামাতি হতো, বাবরের ইনিংস নিয়ে নাসের

অনলাইন ডেস্ক

ডেস্ক রিপোর্ট : ওল্ড ট্রাফোর্ডে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে প্রথম টেস্টে লড়ছে পাকিস্তান। বুধবার ম্যাচের প্রথম দিন টস জিতে পাকিস্তান ব্যাটিং নিয়ে শুরুতে ধাক্কা খেলেও বাবর আজমের হাফ সেঞ্চুরিতে ঘুরে দাঁড়ায়। যে ইনিংস দেখে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসেইন একরকম মুগ্ধ।

বাবরকে বিশ্বের অন্যতম সেরা প্রতিভা মনে করছেন নাসের। সেই সঙ্গে ভারত অধিনায়ক বিরাট কোহলির প্রসঙ্গ টেনে এক রকম আক্ষেপ করে বলেছেন, ‘বিরাট কোহলি যদি এই ইনিংস খেলতো, তা হলে এতক্ষণে ওকে নিয়ে মিডিয়ায় মাতামাতি শুরু হয়ে যেত। কিন্তু বাবরের বেলা সেসব হয় না।’

প্রথম দিন বাবর ১০০ বল খেলে ৬৯ রান করেন। দ্বিতীয় দিনে বারবের ব্যাটে শতরান দেখার অপেক্ষায় ছিল দল। অবশ্য বৃহস্পতিবার আর কোনো রান যোগ করতে পারেননি তিনি। জেমস অ্যান্ডারসনের শিকার হয়ে ফিরে যান।

তবে আগের দিন চাপের মুখে যেভাবে খেলেছেন বাবর, তা ছিল সত্যিই মুগ্ধকর। নাসের আরো বলেন, ‘২০১৮ থেকে টেস্টে বাবরের গড় ৬৮। ওয়ানডে ক্রিকেটে ৫৫। ওর বয়স কম। এখনো অনেকদিন খেলবে। ও কোহলি, রুট, উইলিয়ামসনদের সঙ্গে এক সারিতে উঠে আসতে পারে।’

তবে মিডিয়া বাবরের প্রশংসা করার ক্ষেত্রে কার্পণ্য করে বলে মনে করছেন নাসের। বিরাট কোহলি, কেন উইলিয়ামসন, জো রুট ও স্টিভ স্মিথকে মিলিয়ে বলা হয় ‘ফ্যাবুলাস ফোর’। নাসের হুসেইন অবশ্য এই ‘ফ্যাব ফোর’ বদলে ‘ফ্যাব ফাইভ’র প্রস্তাব করছেন।

‘লোকে ‘ফ্যাব ফোর’ নিয়ে কথা বলে, কিন্তু এখন তা ‘ফ্যাব ফাইভ’, বাবরও সেখানে আছে।’- বলেন নাসের।

আরও পড়ুন

  • স্পোর্টস এর আরও খবর