• ঢাকা
  • বুধবার, ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ৭ আগস্ট, ২০২০
সর্বশেষ আপডেট : ৭ আগস্ট, ২০২০

মিথ্যে ঘটনার প্রেমে জোভান ও সাবিলা নূর

অনলাইন ডেস্ক

সাবিলা নূর ও জোভান- এ সময়ের নাটকের জনপ্রিয় জুটি। বরাবরের মতো ঈদের কয়েকটি নাটকেও তারা একসঙ্গে অভিনয় করেছেন। তার মধ্যে একটি হচ্ছে ‘মিথ্যে ঘটনা অবলম্বনে’।

এটি রচনা করেছেন শফিকুর রহমান শান্তনু ও পরিচালনা করেছেন মাহমুদ হাসান রানা। নাটকের গল্পে দেখা যাবে, সাবিলা এক সাহসী, তীক্ষ্ণ বুদ্ধিসম্পন্ন ও কৌশলী মেয়ে। যে কোনো মানুষের সঙ্গে মিশে যাওয়ার এবং পর্যবেক্ষণ করার অসামান্য ক্ষমতা আছে। অন্যদিকে জোভান ভীতু প্রকৃতির। বেশিরভাগ সময় দ্বিধান্বিত। জোভান ও সাবিলা সারাক্ষণ টম অ্যান্ড জেরির মতো একে অপরের পেছনে লেগে থাকে।

 

একসময় তাদের বিয়ে হয়। বিয়ের পরও তারা পরস্পরের শত্রু। মূলত একটি মেয়ে তার চেনা গণ্ডি ছেড়ে কীভাবে একটা নতুন পরিবারে এসে সবাইকে আপন করে নেয় এবং নিজের অধিকার প্রতিষ্ঠিত করে তারই প্রতিচ্ছবি দেখানো হয়েছে এ নাটকে।

 

এতে অভিনয় প্রসঙ্গে সাবিলা নূর বলেন, ‘সম্পর্কের নানা ধরনের জটিলতা আমরা দেখতে পাই সচরাচর। এ নাটকেও প্রেমিক যুগল কিংবা স্বামী-স্ত্রীর সম্পর্কের এক জটিল সমীকরণ দেখানো হয়েছে। আশা করছি এটি দর্শকের ভালো লাগবে।’

 

জোভান বলেন, ‘আমাদের চারপাশে ঘটে যাওয়া কিছু ঘটনা থেকেই হয়তো এ নাটকের গল্পের প্লট তৈরি হয়েছে। তবে নাটকটি দর্শকের ভালো লাগবে, এটা আমার বিশ্বাস’। নাটকটি আরটিভিতে প্রচার হবে।

আরও পড়ুন