• ঢাকা
  • রবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৭ আগস্ট, ২০২০
সর্বশেষ আপডেট : ১৭ আগস্ট, ২০২০

ফেসবুক পোস্ট নিয়ে সংঘর্ষ, আহত ৩০

অনলাইন ডেস্ক

নারায়ণগঞ্জের আড়াইহাজারে এক নারীকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছে। রবিবার (১৬ আগস্ট) সকাল ৯টার দিকে উপজেলার খাগকান্দা ইউনিয়নের কাকাইলমোড়া এলাকায় সংঘর্ষ ও লুটপাটের ঘটনা ঘটেছে। এসময় বাড়িঘর ভাঙচুরসহ লুটপাটের অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, শুক্রবার (১৪ আগস্ট) রাজন নামে এক যুবক এক নারীকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেন। এ নিয়ে ওই নারীর পক্ষের লোকজন প্রতিবাদ করেন। এছাড়া ওই নারীর ছোট ছেলেকে স্থানীয় লোকমান মেম্বারের লোকজন মারধর করে। এ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

এক পক্ষের নেতৃত্ব দেন খাগকান্দা ইউনিয়নের ৫নং ওয়ার্ড মেম্বার লোকমান হোসেন ও অপর পক্ষের নেতৃত্ব দেন একই ওয়ার্ডের জুলহাস মিয়া। সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত দফায় দফায় সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে আবুল হোসেন ও নাঈম নামে দু’জনকে টেঁটাবিদ্ধ অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ইউপি সদস্য লোকমান হোসেন জানান, জুলহাস মিয়ার লোকজন সকালে তার পক্ষের অন্তত ১২টি বাড়ি ও একটি দোকানে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করে। এতে অন্তত ২০ জনকে আহত হয়েছে।

জুলহাস মিয়া এ অভিযোগ অস্বীকার করে বলেন, ‘লোকমান মেম্বার এলাকার ত্রাস। তিনি ও তার লোকজন সকাল থেকে দুপুর পর্যন্ত দেশীয় ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে তার পক্ষের লোকজনদের ওপর ও তাদের বাড়িঘরে হামলা চালায়।’

আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন পর্যন্ত কোনও পক্ষই থানায় অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন

  • এক্সক্লুসিভ এর আরও খবর