• ঢাকা
  • সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩০ আগস্ট, ২০২০
সর্বশেষ আপডেট : ৩০ আগস্ট, ২০২০

জনগণ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ: পানিসম্পদ উপমন্ত্রী

অনলাইন ডেস্ক

পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, দেশের জনগণ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। তাই টানা তিনবার ক্ষমতায় আছি। জনগণের ভোট নিয়ে আমরা আবারও ক্ষমতায় আসবো। দেশবাসী কখনো বিএনপির ডাকে সাড়া দেয়নি, আগামীতেও দেবে না। আজ সখিপুর থানার চরভাগা ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

‘এই সরকারকে হঠাতে জনগণের কঠিন ঐক্য প্রয়োজন’ বিনএনপির মহাসচিবের বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম বলেন, আপনারা হেফাজতের আন্দোলনের সময় ঢাকাবাসীকে ডাক দিয়েছিলেন। কেউ আসেনি। ২০১৪ সালে ভোট বর্জনের ডাক দিয়েছিলেন, জনগন সাড়া দেয়নি। ভোট দিয়ে আওয়ামী লীগকেই বিজয়ী করেছে। আপনারা ঈদের পর আন্দোলন করবেন?  সে ঈদও আসেনি।

আপনাদের নেত্রী এতিমের টাকা মেরে খেয়ে  জেলে গেল। তারজন্য একবারও মাঠে নামেননি। নিজেরা ঘরে বসে জনগণকে ডাকলে সাড়া পাবেন না। বঙ্গবন্ধুকন্যার দয়ায় আপনাদের  নেত্রী খালেদা জিয়া আজ নিজ বাসায়। আওয়ামী লীগকে আন্দোলনের ভয় দেখাবেন না। জনগণের অধিকারের আন্দোলনের মধ্যে দিয়েই আওয়ামী লীগের জন্ম। আর ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে জগাখিচুরির দল হচ্ছে বিএনপি।

 

শোক দিবসের আলোচনায় তিনি আরো বলেন, আজকে শোককে শক্তিতে পরিণত করতে হবে। প্রকাশ্যে খুনিদের বিচার হলেও  নেপথ্যের নায়কদের বিচার হয়নি। কমিশন গঠন করে সবার মুখোশ উন্মোচন করতে হবে। আগামী প্রজন্মের জন্যে হলেও এটা করতে হবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শুধুমাত্র বাংলা ও বাঙালিদের নিয়ে ভাবতেন না। তার সারা জীবনের সংগ্রাম ও ত্যাগের মাধ্যমে এটাই আজ প্রমাণিত; তিনি ছিলেন সারা বিশ্বের মুক্তিকামী সকল ধর্ম, বর্ণ ও  গোত্রের রাজনৈতিক আদর্শ এবং প্রেরণার উৎস। সারা বিশ্বের  যেখানে মানুষ শোষিত ও বঞ্চিত হয়েছে সেখানকার মানুষের হয়ে তাদের একজন হয়ে কথা বলেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। শোষকের বিরুদ্ধে দাঁড়িয়েছেন বঙ্গবন্ধু। যেখানেই মানুষের ওপর অত্যাচার ও নিপীড়ন হয়েছে সেখানেই পৌঁছে গেছে বঙ্গবন্ধুর হুংকার। তেমনি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তার অসমাপ্ত কাজ করে সম্পন্ন করে চলছেন।

এ সময় আরো বক্তৃতা করেন ভেদরগঞ্জ উপজেলা পরিষদের  চেয়ারম্যান ও সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির  মোল্যা, সখিপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক, শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক পিন্টু, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কাওসার আহমেদ তকি প্রমুখ।

আরও পড়ুন