• ঢাকা
  • সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ২০ অক্টোবর, ২০২০
সর্বশেষ আপডেট : ২০ অক্টোবর, ২০২০

সেচ্ছাসেবকলীগ নেতাকে কুপিয়ে হত্যা, ১৪ জনকে আসামি করে মামলা

অনলাইন ডেস্ক

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্রকে কুপিয়ে হত্যার ঘটনায় ১৪ জনকে আসামি করে মামলা হয়েছে। সোমবার (১৯ অক্টোবর) রাত ১০টার দিকে নিহতের ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত বাদী হয়ে চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদকে প্রধান আসামি ও পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামসহ ১৪ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। এছাড়াও মামলায় অজ্ঞাত নামা ৫/৬ জনকে আসামি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে গৌরীপুর থানার ওসি বোরহান উদ্দিন বলেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র হত্যা মামলা দায়েরে বিলম্ব হওয়ায় গ্রেফতারকৃত চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ, জাহাঙ্গীর আলম, রাসেল, মজিবরকে ৫৪ ধারায় আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। পরে শুভ্র হত্যার ঘটনায় মামলা দায়েরের পর গ্রেফতারকৃত চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ, জাহাঙ্গীর আলম, রাসেল, মজিবরকে এই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

এর আগে শনিবার (১৭ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে গৌরীপুর উপজেলা সদরের পান মহালে চায়ের দোকানে মাসুদুর রহমান শুভ্র সহযোগীদের নিয়ে চা খাচ্ছিলেন। এ সময় গৌরীপুর উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও মইলাকান্দা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদের নেতৃত্বে দুইটি সিএনজি দিয়ে ৮-১০ জন সন্ত্রাসী এসে তার উপর হামলা চালায়। এ সময় শুভ্র ও তার দুই সহযোগীদের এলোপাতারি কুপিয়ে জখম করে। পরে আশঙ্কাজনক অবস্থায় মাসুদুর রহমান শুভ্রকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরে রবিবার (১৮ অক্টোবর) ভোররাতে জেলার তারাকান্দার গাছা এলাকা থেকে চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ ও জাহাঙ্গীর আলম, রাসেল, মজিবুর নামে তিনজনকে মইলাকান্দা ইউনিয়নের কাউরাট থেকে গ্রেফতার করে পুলিশ।

আরও পড়ুন