• ঢাকা
  • রবিবার, ৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৩শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ২২ অক্টোবর, ২০২০
সর্বশেষ আপডেট : ২২ অক্টোবর, ২০২০

সিদ্ধিরগঞ্জে অস্ত্রসহ ৩ ডাকাত গ্রেফতার

অনলাইন ডেস্ক

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে সংঘবদ্ধ ডাকাত চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

আজ বৃহস্পতিবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুক্তিস্বরনী পোল্ডার রোড এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

তারা হলেন- মো. রাশেদ (২৪), মো. সোহেল ও মো. জাবেদ হোসেন (২৩)। এ সময় আরও ছয় আসামি র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় বলে জানিয়েছেন র‍্যাব। এ ঘটনায় র‌্যাব বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছে।
র‍্যাব জানায়, নিয়মিত টহল ডিউটি পালন করার সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে সংঘবদ্ধ একটি ডাকাত চক্র এমন একটি খবর আসে র‌্যাবের কাছে। সেই খবরের প্রেক্ষিতে র‌্যাব তাৎক্ষণিক অভিযান শুরু করে মহাসড়কটিতে। এসময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুক্তিস্বরনী পোল্ডার রোড এলাকায় র‌্যাবের টহল দলটি পৌঁছলে ডাকাত দল র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালাতে থাকে। তখন র‌্যাব তাদের ধাওয়া করে তিনজন ডাকাতকে আটক করে। এসময় বাকি আরও ছয় ডাকাত সদস্য পালিয়ে যেতে সক্ষম হয়।

পরে র‌্যাব তাদের কাছ থেকে একটি দেশীয় একনলা বন্দুক, পাঁচ রাউন্ড কার্তুজ, একটি স্ক্রু ড্রাইভার, একটি দেশীয় তৈরি এলজি, দুটি চাপাতি, একটি রামদা, একটি সেলাই রেঞ্জ উদ্ধার করে।

এ বিষয়ে র‌্যাব-১১ এর সিনিয়র এএসপি নাজমুল হাসান জানান, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিভিন্ন সময় পরিবহনে ডাকাতি করে আসছিলো। তারা সংঘবদ্ধ একটি ডাকাত চক্রের সদস্য। তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

আরও পড়ুন