• ঢাকা
  • বুধবার, ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৩ অক্টোবর, ২০২০
সর্বশেষ আপডেট : ২৩ অক্টোবর, ২০২০

সারাদিনই বৃষ্টি হতে পারে আজ

অনলাইন ডেস্ক

আজও ঢাকায় বৃষ্টি হচ্ছে, যার শুরু হয়েছিল বৃহস্পতিবার দিবাগত রাতে। টানা এই বৃষ্টির মাঝখানে শুধু ধরণের পরিবর্তন হয়েছে। ঝিরিঝিরি, মাঝারি কখনো বা মুষলধারে বৃষ্টি হচ্ছে।

শুক্রবার সকালে আবহাওয়া অধিদফতর থেকে জানানো হয়েছে, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে এ বৃষ্টিপাত হচ্ছে, যা রাজধানীসহ সারাদেশে সারাদিন ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

এদিকে রাতভর বৃষ্টিপাতের কারণে শুক্রবার সকালে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টের সড়কে জলাবদ্ধতার খবর পাওয়া গেছে। ছুটির দিন হওয়ায় কর্মস্থলে যাওয়ার তাড়না না থাকলেও ছাতা মাথায় নিয়ে প্রয়োজনীয় কাজ সারতে বের হয়েছেন বাসিন্দাদের।
আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি সরে গিয়ে ও ঘণীভূত হয়ে প্রথমে নিম্নচাপ এবং পরবর্তীতে গভীর নিম্নচাপে পরিণত হয়ে বৃহস্পতিবার বিকাল ৩টায় উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকা অবস্থান করছিল। এটি আরও ঘণীভূত হতে পারে।

ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী খুলনা বরিশাল চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

নিম্নচাপ কেন্দ্রের ৪০ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৫০ কিলোমিটার, যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ৬০ কিলোমিটার পর্যন্ত পারছে। নিম্নচাপটি কেন্দ্রের নিকটে সাগর উত্তাল আছে।

এতে বলা হয়, পরবর্তী ৪৮ ঘণ্টা তথা দুই দিনে বৃষ্টিপাতের প্রবণতা ক্রমান্বয়ে হ্রাস পেতে পারে।

আরও পড়ুন

  • জাতীয় এর আরও খবর