• ঢাকা
  • বুধবার, ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৪ অক্টোবর, ২০২০
সর্বশেষ আপডেট : ২৪ অক্টোবর, ২০২০

বাংলাদেশকে ১০০ ভেন্টিলেটর প্রদান করেছে যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্র সরকার কোভিড-১৯ মহামারী মোকাবেলায় বাংলাদেশকে দেয়া অব্যাহত সহায়তার অংশ হিসেবে সাহায্য সংস্থা ইউএসএআইডি’র মাধ্যমে প্রায় ১০০ ভেন্টিলেটর দিয়েছে।

বাংলাদেশে যুক্তরাষ্ট্র দূতাবাস আজ বলেছে, ‘নতুন ও মানসম্পন্ন এসব ভেন্টিলেটর অনেক জীবন বাঁচাবে। কারণ, মহামারী মোকাবেলায় আমরা সবাই একসাথে কাজ করছি।’

বাংলাদেশে যুক্তরাষ্ট্র দূতাবাসের ডেপুটি চীফ অব মিশন জোয়ান ওয়াগনার এবং ইউএসএআইডি’র ভারপ্রাপ্ত মিশন পরিচালক গত বৃহস্পতিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ভেন্টিলেটরগুলো গ্রহন করেন।

বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার আজ এক টুইট বার্তায় প্রাণ রক্ষাকারী ভেন্টিলেটরগুলো আনতে ও সরবরাহ করতে সহযোগিতা করায় বাংলাদেশ সরকার ও বিমানবন্দর কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন।

যুক্তরাষ্ট্রের ডেপুটি সেক্রেটারি অব স্টেট মি. স্টেফেন ই বাইগান সাম্প্রতিক বাংলাদেশ সফরকালে জনস্বাস্থ্য ও কোভিড-১৯ মোকাবেলার ক্ষেত্রে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সহযোগিতার বিষয়টি তুলে ধরে আমরিকায় তৈরী ১০০টি ভেন্টিলেটর প্রদানের ঘোষণা দিয়েছিলেন।

যুক্তরাষ্ট্র সরকার বাংলাদেশে কোভিড-১৯ মোকাবেলায় প্রস্তুতি গ্রহন ও আনুসঙ্গিক প্রয়াসে প্রথম আর্থিক সহযোগিতা প্রদানকারী দাতাদের অন্যতম। যুক্তরাষ্ট্র ভিত্তিক সকল সংস্থার কাছ থেকে ইতোমধ্যে ৫৬.৫ মিলিয়ন ডলার সহযোগিতা পাওয়া গেছে। ইউএসএআইডি একাই উন্নয়ন ও মানবিক সহযোগিতা হিসেবে ৩৮ মিলিয়ন ডলার প্রদান করেছে।

আরও পড়ুন

  • জাতীয় এর আরও খবর