• ঢাকা
  • সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৪ অক্টোবর, ২০২০
সর্বশেষ আপডেট : ২৪ অক্টোবর, ২০২০

মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবক নিহত

অনলাইন ডেস্ক

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে মো. জাবের (২৩) নামের এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন।

আজ শনিবার ভোররাত ৪টার দিকে রেজু আমতলী এলাকার বিপরীতে সীমান্ত পিলার ৪০ থেকে আনুমানিক ১০০ গজ মিয়ানমারের অভ্যন্তরে এ ঘটনা ঘটে।

নিহত রোহিঙ্গা যুবক কক্সবাজারের উখিয়ার কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পের ১/ডব্লিউ, ব্লক-ডি/৪-১৪ এর বাসিন্দা মো. এমদাদ হোসেনের ছেলে।

কক্সবাজার ৩৪ বিজিবি জানিয়েছে, রাতের আধারে কয়েকজন রোহিঙ্গা মাছ ধরার উদ্দেশ্যে অবৈধভাবে মিয়ানমারে প্রবেশ করে। পরে মাছ ধরা শেষে একই স্থান দিয়ে বাংলাদেশে প্রবেশের সময় মাইন বিষ্ফোরণের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে প্রাণ হারান এক যুবক। পরে কয়েকজনকে কাপড়ে মোড়ানো অবস্থায় লাশ কাঁধে করে একটি বস্তায় নিয়ে আসতে দেখে বিজিবি টহলদল তাদের তল্লাশি করে। এ সময় ক্ষতবিক্ষত লাশ দেখতে পায় তারা।

পরে নিহতের সহযোগীদের জিজ্ঞাসাবাদ করলে সীমান্ত অতিক্রম করার সময় মিয়ানমারের অভ্যন্তরে সীমানা বরাবর স্থাপিত ল্যান্ড মাইন বিষ্ফোরিত হয়ে নিহত হয়েছে বলে জানান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঘুমধুম পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সেপেক্টর (তদন্ত) দেলোয়ার হোসেন জানান, ‘নিহত রোহিঙ্গা যুবকের মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতলের মর্গে প্রেরণ করা হয়েছে।’

প্রসঙ্গত, ২০১৭ সালে মিয়ানমার সরকারের নির্যাতনে রোহিঙ্গারা বাংলাদেশে অনুপ্রবেশের পর থেকে রোহিঙ্গাদের প্রবেশ ঠেকাতে বাংলাদেশ সীমান্তের কয়েক কিলোমিটার জুড়ে স্থল মাইন পুঁতে রেখেছে মিয়ানমার।

আরও পড়ুন

  • এক্সক্লুসিভ এর আরও খবর