• ঢাকা
  • সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৫ অক্টোবর, ২০২০
সর্বশেষ আপডেট : ২৫ অক্টোবর, ২০২০

আবারও নেতানিয়াহুবিরোধী বিক্ষোভে উত্তাল ইসরায়েল

অনলাইন ডেস্ক

আবারও প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে ব্যাপক বিক্ষোভ করেছে ইসরায়িলিরা। দেশটির রাজধানী তেলআবিবসহ অন্যান্য শহরেও তার বিরুদ্ধে বিক্ষোভে উত্তাল অবস্থা বিরাজ করছে।

জানা গেছে, করোনা পরিস্থিতি মোকাবেলায় ব্যর্থতা, দুর্নীতি ও অর্থনৈতিক অব্যবস্থাপনার অভিযোগ এনে তেলআবিবে অনুষ্ঠিত বিক্ষোভে অংশ নেয় হাজার হাজার মানুষ। এছাড়াও জেরুজালেম ও হাইফাসহ ইসরায়েলের বড় শহরগুলোতেও বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

দেশটির গণমাধ্যম জানায়, প্রধানমন্ত্রী নিয়াহুর বাসভবনের সামনে ব্যালফোর স্ট্রিটে জড়ো হয় দুই হাজার মানুষ। বিক্ষোভ থেকে ফেরার পথে পুলিশকে উত্যক্ত করার অভিযোগে অন্তত সাত বিক্ষোভকারীকে গ্রেফতার করা হয়।
এছাড়া তেলআবিবের রাবিন স্কয়ারেও চার বিক্ষোভকারীকে আটক করে পুলিশ। এছাড়াও তেলআবিব ও রামাত হাসারুনের মধ্যবর্তী জায়গায় বিক্ষোভরতদের ব্যানার ছিনিয়ে নেয়া ও তাদের উপর ডিম নিক্ষেপের অভিযোগ পাওয়া গেছে।

উল্লেখ্য, করোনা সংক্রমণের পর থেকেই ইসরায়েলে প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে বিক্ষোভ শুরু হয়। তার বিরুদ্ধে করোনা ঠেকাতে ব্যর্থতা, দুর্নীতি ও অর্থনৈতিক অব্যবস্থাপনার অভিযোগ রয়েছে।

সূত্র : জেরুজালেম পোস্ট।

আরও পড়ুন

  • এক্সক্লুসিভ এর আরও খবর