• ঢাকা
  • মঙ্গলবার, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৫ অক্টোবর, ২০২০
সর্বশেষ আপডেট : ২৫ অক্টোবর, ২০২০

পলাতক থাকায় আইনি সুবিধা পাবে না পি কে হালদার: অ্যাটর্নি জেনারেল

অনলাইন ডেস্ক

প্রায় ৩০০ কোটি টাকা লোপাট ও পাচারের ঘটনায় পলাতক থাকা পি কে হালদার আইনি সুবিধা পাবেন না বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল।
ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের অর্থ পাচারের ঘটনায় পলাতক থাকা এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার (পি কে) হালদার দেশে ফেরা মাত্র গ্রেপ্তার ছাড়া বিকল্প কোনো পথ নেই বলেও মন্তব্য করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। আর ইন্টারন্যাশনাল লিজিং ফাইন্যান্সের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করবে দুদক।

রবিবার সুপ্রিমকোর্টে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা। এ সময় অ্যাটর্নি জেনারেল বলেন, পি কে হালদার অসুস্থ নাকি অন্য কোনো কারণে দেশে আসছে না সেটি পরিস্কার নয়। ২২ অক্টোবর হাইকোর্ট আদেশ দেন, প্রায় তিনশ’ কোটি টাকা নিয়ে লাপাত্তা পি কে হালদার দেশে ঢোকা মাত্রই আটক করা হবে।

শনিবার এক মেইল বার্তায় আপাতত দেশে না ফেরা কথা জানান পি কে হালদার।

এর আগে, ২৫ অক্টোবর এমিরেটস এয়ারওয়েজে করে বিদেশ থেকে দেশে ফেরার জন্য টিকিট কাটার কথা আইনজীবীর মাধ্যমে আদালতকে অবহতি করেছিলেন পি কে হালদার। তবে, তিনি দেশে ফেরার সঙ্গে সঙ্গে গ্রেপ্তার নিশ্চিত করতে বুধবার নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।

আরও পড়ুন