• ঢাকা
  • বৃহস্পতিবার, ৪ঠা আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৬ অক্টোবর, ২০২০
সর্বশেষ আপডেট : ২৬ অক্টোবর, ২০২০

আইপিএলের প্লে-অফ হচ্ছে আবু ধাবিতে

অনলাইন ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টুয়েন্টি ক্রিকেটের ত্রয়োদশ আসরের প্লে-অফের খেলা হবে সংযুক্ত আরব আমিরাতের আবু ধাবিতে। দুবাই হবে টুর্নামেন্টের ফাইনাল ও কোয়ালিফাইয়ার-১। আর আবু ধাবিতে হবে এলিমিনেটর ও কোয়ালিফাইয়ার-২।

প্রথম কোয়ালিফাইয়ার হবে ৫ নভেম্বর। এলিমিনেটর হবে ৬ নভেম্বর। ৮ নভেম্বর অনুষ্ঠিত হবে দ্বিতীয় কোয়ালিফাইয়ার। আর ১০ নভেম্বর ফাইনাল দিয়ে এবারের আসরের পর্দা নামবে।

গেল ২৯ মার্চ থেকে ভারতে শুরু হবার কথা ছিলো আইপিএলের ত্রয়োদশ আসর। কিন্তু করোনার কারনে সঠিক সময়ে আইপিএল শুরু করতে পারেনি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। পরবর্তীতে মরুর দেশে আয়োজন করা হয় আইপিএল। জৈব-সুরক্ষা বলয়ের মাঝে তিনটি স্টেডিয়ামকে চলছে ম্যাচগুলো। ইতোমধ্যে ৪৫টি ম্যাচ শেষ হয়েছে।

আইপিএলের প্লে-অফের সূচি আগেই চূড়ান্ত ছিলো। কিন্তু ভেন্যু নির্ধারিত ছিলো না। অবশেষে ভেন্যুও নির্ধারিত হলো।

লিগ পর্ব শেষে টেবিলের সেরা দু’দল আগামী ৫ নভেম্বর দুবাইয়ে প্রথম কোয়ালিফাইয়ার খেলবে। পরদিন ৬ নভেম্বর, আবু ধাবিতে লিগ পর্বে টেবিলের তৃতীয় ও চতুর্থস্থানে থাকা দু’দল খেলবে এলিমিনেটরে।

আবু ধাবিতে ৮ অক্টোবর দ্বিতীয় কোয়ালিফাইয়ারে লড়বে এলিমিনেটর ম্যাচে জয় পাওয়া দল ও প্রথম কোয়ালিফাইয়ারে হেরে যাওয়া দল।

প্রথম কোয়ালিফাইয়ারে জয় পাওয়া ও দ্বিতীয় কোয়ালিফাইয়ারে জয় পাওয়া দল ১০ নভেম্বর দুবাইয়ে এবারের আইপিএলের ফাইনালে লড়বে।

প্লে-অফের সবগুলো ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

আরও পড়ুন

  • এক্সক্লুসিভ এর আরও খবর