• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৭ অক্টোবর, ২০২০
সর্বশেষ আপডেট : ২৭ অক্টোবর, ২০২০

ইসলাম ধর্ম নিয়ে কটুক্তিকারী জবি শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

অনলাইন ডেস্ক

সামাজিক যােগাযােগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্মের মহানবী হযরত মুহাম্মদ (সঃ ) সম্পর্কে কটুক্তি করে ধর্মীয় অনুভূতিতে আঘাত করায় অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের শ্রেণির শিক্ষার্থী তিথি সরকারকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার (২৬ অক্টোবর) রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক আদেশে এ বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করা হয়।

আদেশে বলা হয়, ‘আপনি সামাজিক যােগাযােগ মাধ্যম ফেসবুক ’এ ইসলাম ধর্মের মহানবী হযরত মুহাম্মদ ( সঃ ) সম্পর্কে কটুক্তি করে ধর্মীয় অনুভূতিতে আঘাত করায় আপনাকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন -২০০৫ এর ধারা ১১ ( ১০ ) এর উপাচার্য মহােদয়ের ক্ষমতাবলে সিন্ডিকেটের অনুমােদন সাপেক্ষে আপনাকে বিশ্ববিদ্যালয় থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সাময়িকভাবে বহিষ্কার করা হলাে। আপনাকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না , তা লিখিত ভাবে আগামী ১০ ( দশ ) দিনের মধ্যে রেজিস্ট্রার দফতর বরাবর জানানাের জন্য আদিষ্ট হয়ে নির্দেশ প্রদান করা হলাে।’

এদিকে গত ২৪ অক্টোবর তিথি সরকারকে ৭২ ঘন্টার মধ্যে স্থায়ী বহিষ্কারের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের ছাত্রসংগঠন মিলে বিক্ষোভ মিছিল করে। এই দাবির ৭২ ঘন্টার পূর্বেই বিশ্ববিদ্যালয় প্রশাসন তিথি সরকারকে সাময়িক বহিষ্কার করলো বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আরও পড়ুন

  • শিক্ষা এর আরও খবর