• ঢাকা
  • শনিবার, ৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৮ অক্টোবর, ২০২০
সর্বশেষ আপডেট : ২৮ অক্টোবর, ২০২০

ভোটের এক সপ্তাহ আগে ট্রাম্পের নির্বাচনী প্রচারণা ওয়েবসাইট ‘হ্যাকড’

অনলাইন ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে গত দুই সপ্তাহ আগে বড় দুই প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেনের মধ্যে যে বিশাল ব্যবধান দেখা গিয়েছিল ক্রমেই তা কমে আসছে। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই বদলে যাচ্ছে সব জরিপের ফল। গত দু’দিনেই কয়েক সপ্তাহের জরিপের বিরাট পরিবর্তন ঘটছে।

এদিকে ভোটের মাত্র এক সপ্তাহ আগে ‘অল্প সময়ের জন্য’ হ্যাকড হয়েছে ট্রাম্পের নির্বাচনী প্রচারণা ওয়েবসাইট। সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে এ ব্যাপারে সংবাদ প্রকাশ করেছে বিভিন্ন গণমাধ্যম।

বেহাত হওয়ার পর donaldjtrump.com সাইটটিতে একটি পপড ম্যাসেজে দেখা যায়, যেখানে লেখা ছিল- “এই সাইটটি জব্দ করা হয়েছে।” সেখানে আরও লেখা ছিল-প্রেসিডেন্ট ডোনাল্ড জে ট্রাম্পের দ্বারা বিশ্বজুড়ে প্রতিদিন যথেষ্ট ভুয়া খবর ছড়িয়েছে।”
ওয়েবসাইট হ্যাকড হওয়ার সত্যতা নিশ্চিত করে ট্রাম্পের প্রচারণার মুখপাত্র টিম মুর্তোফ জানিয়েছেন, খুব দ্রুতই সাইটের নিয়ন্ত্রণ হাতে আনা হয়েছে এবং কোনো স্পর্শকাতর তথ্য বেহাত হয়নি।

ওয়েবসাইটটি মূলত ট্রাম্পের নির্বাচনী প্রচারণার বিস্তারিত তথ্য ও তহবিল সংগ্রহ করার কাজে ব্যবহার করা হয়।

মুর্তোফ বলেন, “ট্রাম্পের ক্যাম্পেইন ওয়েবসাইট ঢেকে গিয়েছিল। আক্রমণের উৎস তদন্ত করে দেখার জন্য আমরা আইনপ্রয়োগকারী সংস্থাগুলোর সঙ্গে কাজ করছি।”

ম্যাসেজে হ্যাকাররা আরও দাবি করেছে যে, তাদের হাতে ট্রাম্প ও তার আত্মীয়স্বজনের অনেক গোপন তথ্য আছে। এসব তথ্যের প্রকাশ চাইলে একটি ঠিকানায় ডিজিটাল মুদ্রা ক্রিপ্টোকারেন্সি পাঠানোর আহ্বান জানানো হয় হ্যাকারদের পক্ষ থেকে।

আরও পড়ুন

  • এক্সক্লুসিভ এর আরও খবর