• ঢাকা
  • মঙ্গলবার, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৮ অক্টোবর, ২০২০
সর্বশেষ আপডেট : ২৮ অক্টোবর, ২০২০

আরো ২৩ জনের মৃত্যু, শনাক্ত ১,৪৯৩

অনলাইন ডেস্ক

নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘন্টায় ২৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে ৫ হাজার ৮৬১ জনের প্রাণহানি হলো।
গত ২৪ ঘন্টায় করোনায় শনাক্ত হয়েছেন ১ হাজার ৪৯৩ জন। এ নিয়ে দেশে করোনায় শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৪ লাখ ৩ হাজার ৭৯ জন।

দেশে করোনা শনাক্ত হওয়ার ২৩৫তম দিনে আজ বুধবার (২৮ অক্টোবর), করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ সকল তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে প্রাপ্ত তথ্যমতে, গত ২৪ ঘন্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৫০৬টি। আর দেশের মোট ১১১টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১২,৩৫৭টি। এর মধ্যে ১,৪৯৩ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। যেখানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২.০৮ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ২২ লাখ ৯৬ হাজার ৩২১টি। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭.৫৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৩ জনের মধ্যে ১৯ জন পুরুষ ও ৪ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৪৫ শতাংশ। এ পর্যন্ত মৃত্যুবরণ করা ৫,৮৬১ জনের মধ্যে ৪ হাজার ৫১৩ জন পুরুষ ও ১,৩৪৮ জন নারী। আর গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন আরো ১ হাজার ৬১০ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৯.৩২ শতাংশ। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ৩ লাখ ১৯ হাজার ৭৩৩ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে রয়েছেন ৩৯ হাজার ৪৩৩ জন ব্যক্তি। আর, আইসোলেশনে রয়েছেন ১২ হাজার ৪৫ জন।

গত বছরের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত ৮ই মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। এরপর থেকে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত শনাক্তকৃত রোগীর সংখ্যা অনেকটাই সমান্তরাল ছিলো। কিন্তু তারপর থেকে বেড়েই চলেছে রোগীর সংখ্যা। তবে, করোনায় মৃত্যুর হার শুরুতে বৃদ্ধি পেতে থাকলেও কমে এসেছে সে হার।

আরও পড়ুন

  • এক্সক্লুসিভ এর আরও খবর