• ঢাকা
  • শুক্রবার, ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৯ অক্টোবর, ২০২০
সর্বশেষ আপডেট : ২৯ অক্টোবর, ২০২০

ছাত্রলীগের স্মারকলিপি,৫০ শতাংশ কমানোর সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন

অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ে চলতি শিক্ষাবর্ষে বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের উন্নয়ন ফি ৫০ শতাংশ কমানোর সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) এ সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। ছাত্রলীগের নেতাকর্মীদের কয়েক দফা স্মারকলিপি দেয়ার পর আজ এই সিদ্ধান্ত নিলো তারা।

বৃহস্পতিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (শিক্ষা) ড. এ এস এম মাকসুদ কামাল।

তিনি বলেন, শিক্ষার্থীরা আমাদের কাছে অনেকদিন ধরেই উন্নয়ন ফি কমানোর দাবি করে আসছিল। তাদের দাবির প্রেক্ষিতে আমরা ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের উন্নয়ন ফি ৫০ শতাংশ কমানোর সিদ্ধান্ত নিয়েছি।

এদিকে উন্নয়ন ফি কমানোর ঢাবিকে সাধুবাদ জানিয়েছেন ডাকসুর সদ্য সাবেক এজিএস ও ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ডাকসু নির্বাচনের সময় আমরা আমাদের ইশতেহারে উন্নয়ন ফি কমানোর প্রতিশ্রুতি দিয়েছিলাম। এছাড়া উন্নয়ন ফি কমানোর দাবিতে আমরা বিভিন্ন সময় প্রশাসনের কাছে স্মারকলিপি দিয়েছিলাম। অবশেষে প্রশাসন আমাদের সেই দাবি মেনে নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, শুধু চলতি বছরের উন্নয়ন ফি কমালেই হবে না। উন্নয়ন ফি-সংক্রান্ত পূর্ণাঙ্গ নীতিমালা প্রণয়ন করতে হবে এবং নীতিমালা হওয়ার আগ পর্যন্ত আগামী বছর থেকে উন্নয়ন ফি ৫০ শতাংশ কমানো।

আরও পড়ুন

  • শিক্ষা এর আরও খবর