• ঢাকা
  • মঙ্গলবার, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩০ অক্টোবর, ২০২০
সর্বশেষ আপডেট : ৩০ অক্টোবর, ২০২০

সারাদেশে পালিত হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী

অনলাইন ডেস্ক

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে রাজধানীসহ সারাদেশে পালিত হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী। সকাল থেকেই রাজধানীর বিভিন্ন স্থানে ঈদে মিলাদুন্নবীর শোভাযাত্রা হচ্ছে।
রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চ এলাকায় ঈদে মিলাদুন্নবীর বর্ণাঢ্য জশনে জুলুসের আনুষ্ঠানিকতা চলছে। আয়োজিত র‍্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার মহানগর নাট্যমঞ্চে এসে শেষ হবে। এছাড়াও রাজধানীর রমনা এলাকায় ঈদে মিলাদুন্নবী উপলক্ষে চলছে আলোচনা সভা। পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালনের জন্য ইসলামিক ফাউন্ডেশনের পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠন নানা কর্মসূচি নিয়েছে। এসব কর্মসূচির মধ্যে রয়েছে মহানবী (সা.)-এর ওপর আলোচনা, মিলাদ ও দোয়া মাহফিল।

ইসলামিক ফাউন্ডেশন সারা দেশে ১৫ দিনব্যাপী অনুষ্ঠান আয়োজনের উদ্যোগ নিয়েছে।

এদিকে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আজ রাজধানীতে আশেকানে মাইজভান্ডারি অ্যাসোসিয়েশন, আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারিয়া, নারিন্দা দরবার শরিফ, আহলা দরবার শরিফ, রেজভিয়া দরবার শরিফ ও ইসলামী যুবসেনা পৃথক জশনে জুলুশ বের করবে।

হিজরি সনের ১২ই রবিউল আউয়াল ঈদে মিলাদুন্নবী হিসেবে পালন করা হয়। মহানবী হজরত মুহাম্মদ (সা.) এর জন্ম ও ওফাত দিবস হিসেবে সারাদেশে যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে দিবসটি পালিত হচ্ছে।

আরও পড়ুন

  • জাতীয় এর আরও খবর