• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩১ অক্টোবর, ২০২০
সর্বশেষ আপডেট : ৩১ অক্টোবর, ২০২০

রেকর্ডের দিনেও জরিমানা গুনলেন গেইল

অনলাইন ডেস্ক

টি টোয়েন্টি ক্রিকেট আর ক্রিস গেইল যেন এক সুতোয় গাঁথা। তার দানবীয় ব্যাটিং তটস্থ থাকেন প্রতিপক্ষের ব্যাটসম্যানরা। চলতি আইপিএল আসরেও নিজেকে নতুন করে চেনালেন এই ক্যারিবীয় মারকুটে ব্যাটসম্যান।

রাজস্থান রয়্যালসের বিপক্ষে অনন্য এক রেকর্ড গড়েছেন কিংস ইলেভেন পাঞ্জাবের হার্ডহিটার ব্যাটসম্যান ক্রিস গেইল। প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে এক হাজার ছক্কার মালিক বনে গেছেন ক্যারিবীয় এই ব্যাটিং দানব।

তবে এমন রেকর্ডের দিনেও দুর্ভাগ্য পিছু ছাড়েনি গেইলের। মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি না পাওয়ার হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাকে। এর পাশাপাশি আচরণবিধি লঙ্ঘনের দায়ে ম্যাচ ফি’র ১০ শতাংশ জরিমানা করা হয়েছে তাকে।

ম্যাচ শেষে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আইপিএল কর্তৃপক্ষ। ৯৯ রানে আউট হয়ে ব্যাট ছুড়ে মারার কারণে জরিমানার সম্মুখীন হতে হয়েছে গেইলকে।

মেজাজ হারিয়ে ব্যাট ছুঁড়ে মারায় আইপিএলের আচরণ বিধির লেভেল ওয়ান ২.২ লঙ্ঘন করেছেন গেইল। যার শাস্তি হিসেবে ম্যাচ ফি’র ১০ শতাংশ জরিমানা করা হয়। তবে এমন আচরণের জন্য গেইল পরে নিজের অপরাধ স্বীকার করে শাস্তি মেনে নিয়েছেন।

ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টিতে ৪০৯ ম্যাচে খেলে এক হাজার ৪১টি চার ও এক হাজার ১টি ছক্কা হাঁকিয়েছেন গেইল। তার রান সংখ্যা ১৩ হাজার ৫৭২ রান। এছাড়া বিশ্বের একমাত্র ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ২২টি সেঞ্চুরি রেকর্ডও তার দখলে।

আরও পড়ুন

  • এক্সক্লুসিভ এর আরও খবর