• ঢাকা
  • বুধবার, ৩রা আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩১ অক্টোবর, ২০২০
সর্বশেষ আপডেট : ৩১ অক্টোবর, ২০২০

টাঙ্গাইলে মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যার অভিযোগ

অনলাইন ডেস্ক

টাঙ্গাইলের বাসাইল উপজেলার হাবলা ইউনিয়নের মটরা গ্রামে গ্রাম্য সালিশে আব্দুল লতিফ খান (৬৭) নামের এক মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। শুক্রবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় মটরা গ্রামে ঘটনাটি ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, কয়েক দিন যাবৎ মুক্তিযোদ্ধা লতিফ খানের সঙ্গে প্রতিবেশি আবু খান ও তার ছেলে পাভেল ও পারভেজের দু’টি পুকুরে মাছ ধরা নিয়ে বিরোধ চলে আসছিল। এ বিষয়ে সমঝোতার জন্য স্থানীয় ইউপি সদস্য শাহজাহান খানের বাড়ির উঠানে শুক্রবার বিকেলে এক গ্রাম্য সালিশের আয়োজন করা হয়।

অভিযোগ উঠেছে- সালিশের এক পর্যায়ে কথা কাটাকাটির জের ধরে আবু খান, পাভেল ও পারভেজসহ কয়েকজন যুবক লতিফ খানকে কিল ঘুষি ও পিটিয়ে আহত করেন। এ সময় পরিবার ও স্থানীয়রা তাঁকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

এ ব্যাপারে হাবলা ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ড সদস্য শাহজাহান খান বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষকে নিয়ে সালিশ বসা হয়। এক পর্যায়ে দুই পক্ষই ক্ষিপ্ত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় দুই পক্ষেরই কয়েক জন আহত হয়। ওই মুক্তিযোদ্ধাকে আহত অবস্থায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে তাঁর মৃত্যু হয়। ঘটনাটি অত্যন্ত দুঃখজনক।

এ ব্যাপারে বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ বলেন, মুক্তিযোদ্ধার মৃত্যুর ঘটনায় একটি হত্যা মামলা প্রক্রিয়াধীন রয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও তিনি জানান।

আরও পড়ুন