• ঢাকা
  • শনিবার, ৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ১ নভেম্বর, ২০২০
সর্বশেষ আপডেট : ১ নভেম্বর, ২০২০

আবারও ট্রেনে ঢিল নিক্ষেপে মাথা ফাটল যাত্রীর

অনলাইন ডেস্ক

আবারও দুর্বৃত্তের ছোড়া ঢিলের আঘাতে শনিবার সন্ধ্যায় মারাত্মকভাবে আহত হয়েছেন এক ট্রেনযাত্রী। জারিয়া থেকে ঢাকাগামী বলাকা ট্রেনে রাজধানীর ক্যান্টনমেন্ট স্টেশন এলাকায় কে বার কারা ঢিল ছুড়ে মারে। এতে এক ট্রেনযাত্রীর মাথা ফেটে যায়। এ ঘটনায় সহযাত্রীরা সাধ্যমতো চেষ্টা করে তার রক্তপাত বন্ধ করে।

এসময় বলাকা ট্রেনটিতে উপস্থিত এক যাত্রী জানান, হঠাৎ করেই আমাদের সামনের বসে থাকা লোকটা মাথায় হাত দিয়ে নুয়ে পড়ল। তখন দেখলাম ওনার মাথায় লেগে জালনায় বাড়ি খেয়ে একটা পাথর পড়ে গেল।

এর আগে গত ১৮ অক্টোবর চাকরির লিখিত পরীক্ষা দিয়ে ব্রহ্মপুত্র ট্রেনে বাড়ি ফিরছিলেন ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার লিংকন সরকার (২৮)। রাতে টঙ্গীর বউবাজারে চলন্ত ট্রেনে দুর্বৃত্তের ছোড়া পাথরের আঘাতে এখন তিনি গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে আছেন। গত বৃহস্পতিবার রাতে লাকসাম রেলওয়ে স্টেশন অতিক্রম করার বিরতিহীন ‘সোনার বাংলা’ এক্সপ্রেসে ঢিল ছোড়া হয়। কেউ আহত না হলেও স্নিগ্ধা ‘জ’ বগির মাঝামাঝি একটি জানালার কাচ ভেঙে যায়।
এদিকে, বহুদিন ধরেই যাত্রীরা দাবি করে আসছেন, ট্রেনের জানালাগুলোয় নেট লাগানোর। যাতে ঢিল ভেতরে আসতে না পারে। এছাড়া ঝুঁকিপূর্ণ সেকশনগুলোতে পুলিশের টহল বাড়ানোর দাবি উঠেছে।

ঢাকা-জয়দেবপুর সেকশনের ক্যান্টনমেন্ট থেকে টঙ্গী পর্যন্ত ভীষণ ঝুঁকিপূর্ণ। টঙ্গীতে প্রতিদিন প্রায় প্রতিটি ট্রেনে ঢিল ছোড়া হচ্ছে। এছাড়া নরসিংদী, বঙ্গবন্ধু সেতু পূর্ব, ময়মনসিংহ-জামালপুর সেকশন, তেজগাঁও, পূবাইল, লাকসাম, ঈশ্বরদী ইত্যাদি স্থানগুলো ঝুঁকিপূর্ণ।

আরও পড়ুন

  • এক্সক্লুসিভ এর আরও খবর