• ঢাকা
  • বুধবার, ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ২ নভেম্বর, ২০২০
সর্বশেষ আপডেট : ২ নভেম্বর, ২০২০

শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো: মিরাজুল ইসলাম

অনলাইন ডেস্ক

পিরোজপুর: ২০১৯ সালে বাংলাদেশের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান হয়েছেন পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মিরাজুল ইসলাম। রোববার (০১ নভেম্বর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এক পরিপত্র জারির মাধ্যমে এ তথ্য জানায়।

মো. মিরাজুল ইসলাম ভান্ডারিয়া উপজেলা আওয়ামী লীগের বর্তমান কমিটির সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পরিপত্রে উল্লেখ করা হয়, বিভিন্ন উপজেলার মনোনয়ন পাওয়া চেয়ারম্যানদের মধ্যে থেকে চূড়ান্তভাবে মিরাজুল ইসলামকে শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে ঘোষণা করা হলো। ২০১৯ সালে ভান্ডারিয়ার বিভিন্ন উন্নয়নমূলক কাজ, সমাজ থেকে মাদক নির্মূল ও বিশেষ করে করোনার সময় উল্লেখযোগ্য ভূমিকা রাখার জন্য তাকে শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

প্রতি বছরই বিভিন্ন উন্নয়নমূলক কাজ, এলাকার সমস্যা সমাধানে অবদান রাখা ও সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত করে থাকে। এছাড়া এই মন্ত্রণালয় আরো ২০টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক হিসেবে নির্বাচিত করে থাকে।

ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম এর আগে ২০১৪ থেকে ২০১৯ এর জানুয়ারি পর্যন্ত উপজেলা ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেছেন। এরপর ২০১৯ সালের এপ্রিল মাসে নির্বাচনে তিনি উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করে আসছেন।

এ বছর বৈশ্বিক মহামারি করোনার সময় ভান্ডারিয়া উপজেলার ৫০ হাজার পরিবারের প্রত্যেকেই ঘরে ঘরে গিয়ে “প্রয়োজনে রেখে দিন, প্রয়োজন না হলে অন্যকে দিন” এই শ্লোগানে উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলামের পক্ষ থেকে নিত্য প্রয়োজনীয় খাবার ও জিনিসপত্র পৌছে দেয়া হয়। এছাড়াও করোনার সময় ভান্ডারিয়া লঞ্চঘাট, বাসস্ট্যান্ড, উপজেলা হাসপাতাল, উপজেলা কমপ্লেক্স ও বাজারে করোনার সংক্রমণ রোধে ব্যাপক কাজ করা হয়।

আরও পড়ুন

  • এক্সক্লুসিভ এর আরও খবর