• ঢাকা
  • সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ২ নভেম্বর, ২০২০
সর্বশেষ আপডেট : ২ নভেম্বর, ২০২০

ফের শারীরিক অবস্থার অবনতি সৌমিত্রের

অনলাইন ডেস্ক

কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আবারও অবনতি। অভ্যন্তরীণ রক্তক্ষরণ শুরু হয়েছে তার। রবিবার রাত পর্যন্ত তা সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। একই সঙ্গে রক্তে হিমোগ্লোবিনের মাত্রাও কমে গিয়েছে, যা চিকিৎসকদের উদ্বেগ বাড়িয়েছে।

প্রায় এক মাস হতে চলল মধ্য কলকাতার বেলভিউ নার্সিংহোমে ভর্তি এই অভিনেতা।

রবিবার রাত ৯ টার দিকে সৌমিত্রের শারীরিক অবস্থার অবনতির কথা জানিয়ে চিকিৎসক অরিন্দম কর বলেন, সৌমিত্রবাবুর অভ্যন্তরীণ রক্তক্ষরণ এখনও পর্যন্ত পুরোপুরি নিয়ন্ত্রণে আনা যায়নি। রক্তে হিমোগ্লোবিনের মাত্রাও লাগাতার কমছে। চার ব্যাগের মতো রক্ত দিতে হতে পারে।
করোনায় আক্রান্ত হওয়ার পাশাপাশি কোমর্বিডিটিও রয়েছে সৌমিত্রের। তার উপর ৮৫ বছর বয়সে শরীরের উপর দিয়ে একের পর এক ধকল যাচ্ছে তার। ওই চিকিৎসক বলেন, এই মুহূর্ত পর্যন্ত খুব বেশি আশাবাদী হওয়ার মতো পরিস্থিতি নয়।

কোথা থেকে রক্তক্ষরণ হচ্ছে তা শনাক্ত করা গিয়েছে বলে জানিয়েছেন ওই চিকিৎসক। তিনি জানান, সৌমিত্রের পোস্ট সিটি অ্যাঞ্জিওগ্রাম করা হয়। ইন্টারভেনশনাল রেডিওলজির সাহায্যে রক্তক্ষরণের জায়গাটি বন্ধ করে দেওয়ার চেষ্টাও করেন তারা। তারপরেও রক্তক্ষরণ পুরোপুরি বন্ধ হয়নি।

সব মিলিয়ে এখনও পর্যন্ত তিন বার ডায়ালাইসিস করা হয়েছে সৌমিত্রের। তবে তার অঙ্গপ্রত্যগুলি সচল রয়েছে। স্বাভাবিক ক্রিয়েটিনিন এবং ইউরিয়ার মাত্রাও। তবে দুশ্চিন্তার মেঘ কাটেনি।

সূত্র: আনন্দবাজার।

আরও পড়ুন

  • এক্সক্লুসিভ এর আরও খবর