• ঢাকা
  • সোমবার, ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ৪ নভেম্বর, ২০২০
সর্বশেষ আপডেট : ৪ নভেম্বর, ২০২০

হোয়াইট হাউসে বসে নির্বাচনের ফল দেখছেন ট্রাম্প

অনলাইন ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফলের দিকে তাকিয়ে গোটা বিশ্ব। প্রতি মুহূর্তেই বদলে যাচ্ছে ছবিটা। এদিকে হোয়াইট হাউসে বসে নির্বাচনের ফল পর্যবেক্ষণ করছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউসের সাবেক জ্যেষ্ঠ উপদেষ্টা কেলিয়ান কনওয়ে বলেন, ট্রাম্পের নির্বাচনী প্রচারের সঙ্গে সংশ্লিষ্ট প্রায় ১০০ কর্মকর্তাসহ অন্যরা সেখানে আছেন।

স্থানীয় সময় মঙ্গলবার রাতে হোয়াইট হাউসের ইস্ট রুম থেকে ট্রাম্পের জাতির উদ্দেশে ভাষণ দেয়ার কথা রয়েছে।

বিবিসি জানিয়েছে, নির্বাচনের রাতে হোয়াইট হাউসের ইস্ট রুমে একটি পার্টির আয়োজন করেছেন ট্রাম্প। এই পার্টিতে প্রায় ৪০০ অতিথির অংশ নেওয়ার কথা রয়েছে।
এদিকে মার্কিন নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই চালিয়ে যাচ্ছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেন। এখন পর্যন্ত বাইডেন ২৩৮টি ইলেকটোরাল ভোট ও ট্রাম্প পেয়েছেন ২১৩টি।

মার্কিন প্রেসিডেন্ট ২৩টি রাজ্যে বিজয়ী হয়েছেন। যার মধ্যে ফ্লোরিডা, টেক্সাস, ইন্ডিয়ানা, কেন্টাকি, মিসৌরি ও ওহাইও অন্যতম। ২০১৬ সালের নির্বাচনেও এসব রাজ্য থেকে তিনি জয়ী হয়েছিলেন।

বাইডেন জিতেছেন ১৮টি রাজ্যে। যার মধ্যে ক্যালিফোর্নিয়া, নিউইয়র্ক ও ওয়াশিংটন রয়েছে। ২০১৬ সালের নির্বাচনে হিলারি ক্লিনটন এসব রাজ্য থেকে জয়ী হয়েছিলেন। তবে এখন পর্যন্ত গুরুত্বপূর্ণ কিছু প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ রাজ্যের ফল আসেনি। নির্বাচনে জয়ী হতে হলে ২৭০টি ইলেকটোরাল ভোট পেতে হবে।

আরও পড়ুন

  • এক্সক্লুসিভ এর আরও খবর