• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ৫ নভেম্বর, ২০২০
সর্বশেষ আপডেট : ৫ নভেম্বর, ২০২০

জয়ী ঘোষণা করে ট্রাম্প দায়িজ্ঞানহীনতার পরিচয় দিয়েছেন: জন বোল্টন

অনলাইন ডেস্ক

ভোট গণনা সম্পন্ন হওয়ার আগে নিজেকে জয়ীকে ঘোষণা করেছিলেন ডোনাল্ড ট্রাম্প। আজ বৃহস্পতিবার পর্যন্ত প্রাপ্ত ফলাফলে এগিয়ে আছেন তার প্রতিদ্বন্দ্বী জো বাইডেন। এরইমধ্যে একাধিক মামলা করা হয়েছে ট্রাম্পের পক্ষ থেকে। ভোট গণনা সম্পন্ন হওয়ার আগেই ট্রাম্পের নিজেকে জয়ীর ঘোষণার সমালোচনা করেছেন ট্রাম্পের সাবেক প্রতিরক্ষা উপদেষ্টা জন বোল্টন। তিনি বলেন, প্রেসিডেন্ট হিসেবে এমন মন্তব্য লজ্জাজনক।

ভোট গণনার শুরুর দিকে অবশ্য এগিয়ে ছিলেন ট্রাম্প। বুধবার ব্রিটেনের স্কাই নিউজকে বোল্টন বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প সবচেয়ে দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করেছেন। আমরা জানি না ফলাফল কী হবে। হতে পারে ট্রাম্পই জিতবেন। কিন্তু তিনি নিজের ব্যক্তিগত সুবিধার জন্য সমগ্র নির্বাচন প্রক্রিয়া নিয়েই প্রশ্ন তুলে দিয়েছেন।

জন বোল্টন বলেন, কোনো রাজ্য যদি নির্দিষ্ট সময়ের মধ্যে ভোট গণনা শেষ না করতে পারে তাহলে এটা সেই কর্তৃপক্ষের জন্য বড় ব্যর্থতা। কোনো গভর্নরই চাইবেন না তার রাজ্যে ভোট গণনায় দেরি হোক। তাই প্রত্যেকেই নিজ দায়িত্ব পালনে সচেতন। অথচ ট্রাম্প যখন ফল ঘোষণা নিয়ে প্রশ্ন তোলেন এবং আদালতে যাওয়ার হুমকি দেন তখন পুরো নির্বাচন প্রক্রিয়া এবং প্রশাসন প্রশ্নবিদ্ধ হয়।

আরও পড়ুন

  • এক্সক্লুসিভ এর আরও খবর