• ঢাকা
  • মঙ্গলবার, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ৬ নভেম্বর, ২০২০
সর্বশেষ আপডেট : ৬ নভেম্বর, ২০২০

গাজীপুরে অবৈধভাবে গ্যাস ব্যবহারের দায়ে ১০ জনকে ৩ লাখ ৮০ হাজার টাকা জরিমানা

অনলাইন ডেস্ক

গাজীপুর শহরের চা বাগান, ভোড়া, ছোট দেওড়া ও পশ্চিম জয়দেবপুর এলাকায় অবৈধভাবে গ্যাস ব্যবহারের দায়ে ১০ জনকে ৩ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে রাত পর্যন্ত তিতাস গ্যাস কর্তৃপক্ষ ও গাজীপুর জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে পরিচালিত উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এসব জরিমানা করা হয়।

এসময় ওই সব এলাকার ৭টি স্পটে ২.৭ কিলোমিটার এলাকার গ্যাস লাইন উচ্ছেদ করা হয়। এতে ৫৫০টি বাসার ১৬’শ চুলার গ্যাস লাইন বিচ্ছিন্ন করা হয় এবং ৩শ মিটার পাইপ উত্তোলন করে জব্দ করা হয়। গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নীলিমা রায়হানার নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।
তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানীর গাজীপুর আঞ্চলিক অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী মো: সুরুয আলম জানান, গাজীপুর শহরের চাবাগান, ভোড়া, ছোট দেওড়া ও পশ্চিম জয়দেবপুর এলাকায় অবৈধভাবে গ্যাস সংযোগ প্রদান করে বিভিন্ন বাসা বাড়ীতে গ্যাস ব্যবহার করা হচ্ছিল। গোপন তথ্যের ভিত্তিতে গাজীপুর জেলা প্রশাসনের সহযোগিতায় বৃহস্পতিবার সকাল থেকে রাত পর্যন্ত অবৈধ লাইন উচ্ছেদ ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় অবৈধ গ্যাস ব্যবহারের দায়ে ১০ জনকে ৩ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযান পরিচালনাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেটের সাথে তিতাস গ্যাস গাজীপুর অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী মো. সুরুয আলম, উপ-ব্যবস্থাপক প্রকৌ. মির্জা শাহনেওয়াজ লতিফ, মো. মোশাররফ হোসেন, উপ-সহকারী প্রকৌশলী মো. সাবিনুর রহমান ও মজিবুর রহমান, সহকারী কর্মকর্তা মো.আব্দুর রাজ্জাক, মো. ইকবাল হোসেন চৌধুরী, বিক্রয় সহকারী আনোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

  • এক্সক্লুসিভ এর আরও খবর