• ঢাকা
  • রবিবার, ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩ মে, ২০২১
সর্বশেষ আপডেট : ৩ মে, ২০২১

পিছিয়ে যাচ্ছে ৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা

অনলাইন ডেস্ক

সনাতন ধর্মাবলম্বীদের উৎসব দুর্গাপূজার বিজয়া দশমীর কারণে পিছিয়ে যাচ্ছে ৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা। সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসইন এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি বলেন, বিজয়া দশমীর কারণে প্রিলিমিনারি পরীক্ষা এক সপ্তাহ পিছিয়ে দেওয়া হচ্ছে। যে বারে পরীক্ষা হওয়ার কথা ছিল সেই বারেই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৫ অক্টোবর শুক্রবার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে এখন তা পিছিয়ে ২২ অক্টোবর করা হচ্ছে।

 

জানা গেছে, ৪৩তম বিসিএস প্রিলিমিনারি টেস্ট পরীক্ষার দিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহে একযোগে অনুষ্ঠিত হবে।

 

পরীক্ষার হল, আসন ব্যবস্থা এবং পরীক্ষা বিষয়ে বিস্তারিত নির্দেশনা যথা সময়ে সংবাদ মাধ্যমে এবং পিএসসির ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

 

গত সোমবার (২৯ মার্চ) পিএসসির প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৪৩তম বিসিএস পরীক্ষার অনলাইনে আবেদনের সময় বাড়ানো হয়েছে। আগামী ৩০ জুন সন্ধ্যা ৬টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে।

 

৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নেয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন, শিক্ষা ক্যাডারে ৮৪৩ জন, অডিটে ৩৫ জন, তথ্যে ২২ জন, ট্যাক্সে ১৯ জন, কাস্টমসে ১৪ জন ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেয়া হবে।

আরও পড়ুন