• ঢাকা
  • সোমবার, ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ৪ মে, ২০২১
সর্বশেষ আপডেট : ৪ মে, ২০২১

যশোরে বীরশ্রেষ্ট নূর মোহাম্মাদের মেয়ের ভরণ পোষনের দাবিতে মামলা

অনলাইন ডেস্ক

বাংলাদেশের কৃতি সন্তান বীরশ্রেষ্ট নূর মোহাম্মাদের বড় মেয়ে বৃদ্ধা হাছিনা হককে ঘর থেকে তাড়িয়ে দিয়েছেন তারই ছেলে। এমতাবস্তায় মানবেতার জীবন যাবন করছেন তিনি।

 

গতকাল রোববার বাধ্য হয়ে ভরণ পোষনের দাবিতে আদালতে মামলা করেন তিনি। মামলায় তার ছোট ছেলে শরিফুল ইসলামকে আসামি করা হয়েছে। বিষয়টি আমলে নিয়ে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুদ্দীন হোসাইন সমন জারি করেছেন।

 

মামলায় বাদী উল্লেখ করেন, ২০১৯ সালের ৯ অক্টোবর হাছিনা তার পুত্র সন্তানদের মাঝে জমি জমা সংক্রান্ত এ্যাফিডেভিট সম্পাদন করেন। তার বাড়ির ২য় তলার বসবাসের ফ্লাট ওই এ্যাফিডেভিটের যা বাদীর বসবাসের জন্য নির্ধারিত করা হয়। একই সাথে প্রত্যেক ছেলে প্রতিমাসে তাকে ২ হাজার টাকা করে ভোরণ পোষন দেয়ার ঘোষণা করা হয় এফিডেভিটে।

কিন্তু এর মাঝে বাদীর ছোট ছেলে শরিফুল ইসলাম বাদীকে তার ফ্লাট থেকে জোর করে নামিয়ে দেয়। একই সাথে মাসে দুই হাজার করে টাকাও দিতে পারবেনা বলে জানিয়ে দেয়। শুধুই তাই নয় ওই ঘরে থাকা বিভিন্ন আসবাবপত্র ও তার বাবাকে দেয়া সরকারের বিভিন্ন বীরত্বসূচক পুরস্কার রয়েছে সেগুলোও ছোট ছেলে ছিনিয়ে নেয় বলে মামলায় অভিযোগ করেন বীরশ্রেষ্ট নুর মোহাম্মাদের বড় মেয়ে বৃদ্ধা হাছিনা হক। এখন তিনি বাধ্য হয়ে সেজে ছেলের বাড়িতে আশ্রয় নেন। এমতাবস্তায় তিনি আদালতে ন্যায় বিচারের দাবি জানান।

আরও পড়ুন