• ঢাকা
  • শনিবার, ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৬ মে, ২০২১
সর্বশেষ আপডেট : ১৬ মে, ২০২১

ফিলিস্তিন হামলায় ইসরায়েল বিষাক্ত গ্যাস ব্যবহার করছে

অনলাইন ডেস্ক

গত কয়েকদিন ধরেই চলছে ইসরায়েল-ফিলিস্তিন সংঘর্ষ। গত সোমবার (১০ মে) থেকে শুরু হওয়া সংঘর্ষ আজও চলছে এবং গাজায় বিমান হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল।  ইসরায়েলের হামলায় এ পর্যন্ত ১৪০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। ফিলিস্তিনের গাজা উপত্যকার নিরীহ জনগণের ওপর ইসরায়েল বিষাক্ত গ্যাস ব্যবহার করেছে।

 

শনিবার গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় ইসরায়েলের এই আগ্রাসনের তথ্য নিশ্চিত করেছে।

মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল কাদারা বলেছেন, ইসরায়েলি হামলায় যারা মারা গেছেন; তাদের কয়েকজনের দেহ পরীক্ষা-নিরীক্ষায় বিষাক্ত গ্যাসের আলামত পাওয়া গেছে।

 

তিনি বলেছেন, ইসরায়েল গাজায় ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম ঢুকতে দিচ্ছে না। স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওই মুখপাত্র বলেন, গাজায় হামলায় বিষাক্ত গ্যাস ব্যবহারের কারণে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। ইসরায়েলি আগ্রাসন বন্ধে ব্যবস্থা নেওয়ার জন্য বিশ্বের সব দেশের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

 

স্কাই নিউজ চ্যানেলও শুক্রবার গাজার হাসপাতাল সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, ইসরায়েলি হামলায় বিষাক্ত গ্যাস ব্যবহার করা হচ্ছে। এরইমধ্যে বিষাক্ত গ্যাসের কারণে অনেক ফিলিস্তিনির মৃত্যু হয়েছে।

 

এর আগে গত সোমবার থেকে গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়ে ৩৯ শিশু ও ২২জন নারীসহ কমপক্ষে ১৪০ জনকে হত্যা করেছে দখলদার খুনি ইসরায়েল। এসব ঘটনায় সহস্রাধিক ফিলিস্তিনি আহত হয়েছেন। ঘর-বাড়ি ছেড়ে যেতে বাধ্য হয়েছেন ১০ হাজার মানুষ।

 

আরও পড়ুন