• ঢাকা
  • শনিবার, ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৬ মে, ২০২১
সর্বশেষ আপডেট : ১৬ মে, ২০২১

বাংলাদেশেই করোনা টিকা তৈরির চেষ্টা চলছে: স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক বলেছেন, বাংলাদেশেই করোনা টিকা তৈরির চেষ্টা চলছে। ভারতসহ উন্নত দেশগুলোর চেয়ে আমাদের দেশের করোনার পরিস্থিতি অনেকটা ভাল। এছাড়া আমেরিকা, ইউরোপ ও ভারত থেকে টিকা আনার জোর চেষ্টাও চলছে।

শনিবার সন্ধ্যায় মানিকগঞ্জ গড়পাড়ায় তার বাগান বাড়িতে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিমিময় সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি সব সময় সমালোচনা করে, তাদেরকে মানুষের পাশে দাঁড়াতে দেখিনি, একটি লোককে সাহায্য করতে দেখিনি, খাবার দিতে দেখিনি। তাদের কথার রাজনীতি মানুষ আর গ্রহণ করে না। মানুষ চায় মানুষের পাশে দাঁড়াক, বিশেষ করে এই দুঃসময়ে।

তিনি আরো বলেন, আমারা লকডাউনে ছিলাম, ঈদের আগে দোকান পাঠ খুলে দেওয়া হয়। যাতে মানুষ তাদের প্রিয়জনদের জন্য কিছু উপহার সমগ্রী ক্রয় করতে পারেন। কিন্তু শেষ পর্যন্ত আমার দেখেছি হাজার হাজার লাখ লাখ লোক বাজারে গিয়েছে ঈদ সামগ্রী ক্রয় করেছে ও নিজেরা বাড়িতে যাত্রা করেছে। সকল জায়গায় স্বাস্থ্য বিধি না মেনে উপহার সামগ্রী ক্রয় করা হয়েছে। এছাড়া আমরা আতংকিত হয়েছি মানুষ যেভাবে বাড়িতে গেছে তাতে আমরা শংকিত।

মন্ত্রী আরো বলেন, আশা করি সংক্রমণ হার যদি বৃদ্ধি না পায় তাহলে মৃত্যুর হার কমে যাবে। সারা দেশে দেড় হাজার রোগী আছে। আর বেড খালি আছে সাড়ে দশ হাজার। কাজেই এদিকেও আমার ভালো অবস্থানে আছি। আমাদের চিকিৎসা তুলনামূলক ভালো। আমাদের ভালো অবস্থানকে ধরে রাখতে হলে সকলের সহযোগিতার প্রয়োজন, বেসামালভাবে চললে এটা ধরে রাখতে পারবো না।

আরও পড়ুন