• ঢাকা
  • মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৫ মে, ২০২১
সর্বশেষ আপডেট : ২৫ মে, ২০২১

শরীর কেটে আ.লীগের প্রতি ভিন্নধর্মী ভালোবাসা প্রকাশ

অনলাইন ডেস্ক

জামালপুরের ইসলামপুরে নিজের শরীর কেটে স্লোগানসহ বিভিন্ন কথা লিখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের প্রতি ভালোবাসা প্রকাশ করেছেন খেটে খাওয়া এক দিনমজুর যুবক।

 

জামালপুরের ইসলামপুর উপজেলার চরপুটিমারি ইউনিয়নের বেনুয়ারচর গ্রামের মৃত আব্দুল মমিনের ছেলে দিনমজুর ময়েছেন আলী (২৯)। দলীয় পদ বা দলীয় কোনো সভা-সমাবেশে সক্রিয় না থাকলেও বাপ-দাদার আওয়ামী লীগের প্রতি ভক্তি দেখে তিনিও আওয়ামী লীগকে ভালোবাসেন অন্তর থেকে।  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের প্রতি ভালোবাসা প্রকাশ করেন নিজের শরীরে।

 

পরিবারের সদস্যদের আড়ালে নিজের শরীর কেটে কেটে লেখেন— ‘জাতির পিতা শেখ মুজিবুর রহমান’, ‘যারা মুজিবের ভাস্কর্যের বিরুদ্ধে কথা বলে তারা আলবদর রাজাকার’, ‘শেখ হাসিনার সরকার বারবার দরকার’, ‘যত দিন রবে দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’, ‘ফরিদুল হক খান দুলাল এমপিকে ধর্ম প্রতিমন্ত্রী করায় শেখ হাসিনাকে ধন্যবাদ’।

 

এই কথা ও স্লোগানগুলো ময়েছেন আলী লিখেছেন একেবারে নিরেট ভালোবাসা থেকে। নিজের শরীর কেটে তাতে অ্যাসিড ঢেলে ক্ষত করে তা শুকিয়ে নিজের গায়ে লিখে রেখেছেন এসব কথা।

 

স্টিলের প্লেইনশিট দিয়ে প্রথমে শরীরে ক্ষত করেন ময়েজেন আলী। তারপর ক্ষতটিকে দীর্ঘস্থায়ী করতে তাতে ঢালেন অ্যাসিড। আর এই পুরো কাজটি ময়েছেন করেন সবার অগোচরে, এমনকি তার পরিবারের কেউ বিষয়টি টের পায়নি। একদিন হঠাৎ অসুস্থ হয়ে পড়লে সারা শরীর ক্ষত-বিক্ষত দেখতে পান তার স্ত্রী রিনা বেগম।

 

ময়েছেনের স্ত্রী এক সন্তানের জননী রিনা বেগম জানান, তার স্বামী হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এক সপ্তাহ ধরে তিনি অসুস্থ থাকেন। শরীরে এসব কখন লিখেছেন তা তিনি জানেন না। লেখাগুলো দেখে বকাঝকা করলেও পরে বুঝতে পারেন শেখ হাসিনাকে ভালোবেসেই এমনটি করেছেন তার স্বামী।

 

চরপুটিমারি ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. ইদ্রিস আলী বলেন, ময়েছেনের বাপ-দাদা আওয়ামী লীগের অনুসারী ছিলেন। ময়েছেন খেটে খাওয়া সাধারণ এক দিনমজুর। সে আওয়ামী লীগের কোনো নেতা না, কোন সভা-সমাবেশে যায় না। তবে তার শরীরে বঙ্গবন্ধু, সেই তো প্রকৃত দেশপ্রেমিক। তার কাছ থেকে বর্তমানের রাজনীতিবিদদের অনেক কিছু শেখার আছে।

 

 

আরও পড়ুন