• ঢাকা
  • মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ জুন, ২০২১
সর্বশেষ আপডেট : ১৮ জুন, ২০২১

ভেস্তে গেল প্রথম দিনের খেলা

অনলাইন ডেস্ক

এমন মেগা ম্যাচে বৃষ্টির হানায় ক্রিকেট মহলে কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি)। ক্রিকেটপ্রেমীরা তুলাধোনা করতে শুরু করেছেন আইসিসিকে। সবাই নিজেদের হতাশা উগরে দেন আইসিসিকে লক্ষ্য করে।

 

প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। মহারণের জন্য মুখিয়ে ভারত-নিউজিল্যান্ড দুই দল। কিন্তু বাধা হয়ে দাঁড়াল আবহাওয়া।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, আগামী সাতদিনই দিনের বেশির ভাগ সময় ভারী এবং অতিভারী বৃষ্টি হওয়ার কথা। আর পূর্বাভাসের আশঙ্কাকে সত্যি প্রমাণ করেই ইংল্যান্ডের সাউদাম্পটনে অঝোরে ঝরে পড়ছে বৃষ্টি।

কখনও ঝিরিঝিরি, কখনও মুষলধারে। আর বৃষ্টির দাপটে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রথম দিনেই শুক্রবার (১৮ জুন) দুটি সেশন বাতিল হয়ে গেছে।

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) টুইটারে জানিয়েছে, আজকের মতো প্রথম দিনের খেলা বন্ধ করার সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছে। শনিবার (১৯ মে) খেলা শুরু হবে।

বৃষ্টির কারণে আগাম অতিরিক্ত একদিন রিজার্ভ ডে হিসেবে একদিন জুড়ে দেওয়া হয়েছে। তবে ছয়দিনেও ম্যাচের ফয়সালা হবে কিনা, তা নিয়ে সংশয় শুরু হয়ে গেছে।

কারণ আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, ভারত-নিউজিল্যান্ডের ফাইনাল যে বারবার ব্যহত হবে, তা নিয়ে আশঙ্কা থাকছেই। কোনো কারণে নির্ধারিত দিনে ম্যাচের ফলাফল পাওয়া না গেলে, ট্রফি এবং পুরস্কার অর্থ ভাগাভাগি করে দেওয়া হবে ভারত এবং নিউজিল্যান্ডকে।

কিন্তু এমন মেগা ম্যাচে বৃষ্টির হানায় ক্রিকেট মহলে কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি)। ক্রিকেটপ্রেমীরা তুলাধোনা করতে শুরু করেছেন আইসিসিকে। সবাই নিজেদের হতাশা উগরে দেন আইসিসিকে লক্ষ্য করে।

জুনের বর্ষায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল কেন ইংল্যান্ডে? এমন প্রশ্ন তুলেই আইসিসিকে আক্রমণ করছেন ক্রিকেট সমর্থকরা।

আরও পড়ুন