• ঢাকা
  • মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ জুন, ২০২১
সর্বশেষ আপডেট : ১৮ জুন, ২০২১

আশাশুনিতে ৫০ পরিবার পানিবন্ধী

অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের আরার (৫নং ওয়ার্ড) গ্রামের ৫০ পরিবার পানিবন্ধী হয়ে পড়েছে। জলমগ্ন পরিবারগুলো চরম বিপত্তির মধ্যে থেকে অসহায় জীবন যাপনে বাধ্য হচ্ছে।

 

একটানা বৃষ্টিপাতের কারণে পয়ঃ নিস্কাশন ব্যবস্থা ভেঙ্গে পড়ায় গ্রামের ৫০টি পরিবারের ঘরগৃহাদি, ফসল ও সম্পদ পানির চাপে জলমগ্ন হয়ে পড়েছে। বাড়িতে বসবাস যেমন হুমকীগ্রস্থ হয়ে উঠেছে, তেমনি স্বাভাবিক জীবন যাপন অসম্ভব হয়ে পড়েছে। অনেকের কাচা ঘরবাড়ি বিধ্বস্থ হওয়ার উপক্রম হয়েছে। বৃষ্টি বন্দ না হলে পরিবারগুলোর পরিণাম খুবই ভয়াবহ হওয়ার আশঙ্কা রয়েছে।

কুল্যা ইউপি চেয়ারম্যান আবুল বাসেত আল হারুন চৌধুরী খবর পেয়ে শুক্রবার (১৮ জুন) জুম্মাবাদ এলাকা পরিদর্শন করেন। এসময় তিনি দুর্গত পরিবারের খোঁজ খবর নেন। পরিবারগুলোর কাঁচা ঘরবাড়ি, কবরস্থান ও যাতয়াতের পথ ডুবে থাকায় তাদের সমস্যা উপলব্ধি করেন। এলাকার শত শত মানুষ এসময় উপস্থিত হলে তিনি সমস্যার দীর্ঘস্থায়ী সমাধানের ব্যবস্থা নেবেন বলে আশ্বস্থ করেন। তিনি আরো বলেন, ইউনিয়নের আরও কিছু এলাকা পানি বন্দি অবস্থায় আছে। পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় সেসব স্থানে স্থায়ী সমাধানের জন্য বিভিন্ন মহলে আলাপ-আলোচনা করে যাচ্ছি। ইনশাল্লাহ স্থায়ী সমাধান হবেই।

আরও পড়ুন