• ঢাকা
  • মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৯ জুলাই, ২০২১
সর্বশেষ আপডেট : ১৯ জুলাই, ২০২১

স্বাস্থ্যবিধি না মানায় গাবতলী হাটকে ১০ লাখ টাকা জরিমানা

অনলাইন ডেস্ক

স্বাস্থ্যবিধি না মানায় গাবতলী গরুর হাটের একটি হাসিল ঘরকে সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। পাশাপাশি ১০ লাখ টাকা জরিমানা করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।আজ সোমবার (১৯ জুলাই) গাবতলী গরুর হাট পরিদর্শনকালে তিনি এ ব্যবস্থা নেন।

কোরবানির পশুর হাটে সরকারি নির্দেশনাসহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে না মানলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে এর আগেই বাজার সংশ্লিষ্ট সবাইকে সতর্ক করে দিয়েছিলেন মেয়র।

শনিবার (১৭ জুলাই) গুলশানে নগর ভবনে এক আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় তিনি এ কথা জানান। ঈদুল আজহা উপলক্ষে ডিএনসিসি এলাকায় স্থাপিত একটি স্থায়ী ও আটটি অস্থায়ী পশুর হাট ইজারার কার্যাদেশের শর্তাবলি যথাযথভাবে প্রতিপালনসহ সার্বিক তত্ত্বাবধানের জন্য গঠিত মনিটরিং টিমের সঙ্গে এ আলোচনা সভা হয়।

এ সময় ডিএনসিসি মেয়র বলেন, ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. মফিজুর রহমানকে আহ্বায়ক করে ১৫ সদস্যের একটি মনিটরিং টিম গঠন করে দেওয়া হয়েছে। টিমে ১৩ জন কাউন্সিলর এবং দুজন ভেটেরিনারি কর্মকর্তা আছেন। এ ছাড়া প্রত্যেকটি পশুর হাটেই সরকারি নির্দেশনাসহ স্বাস্থ্যবিধি পালনে ডিএনসিসির দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে।

আরও পড়ুন