• ঢাকা
  • মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ২১ জুলাই, ২০২১
সর্বশেষ আপডেট : ২১ জুলাই, ২০২১

এবারও কোরবানি দিচ্ছেন চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম

অনলাইন ডেস্ক

জনপ্রিয় চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম গতবারের মতো এবারও পশু কোরবানি দিচ্ছেন। এবার একটি ছাগল কিনেছেন তিনি। নিয়ম মেনে পবিত্র ঈদুল আজহার দিনে তার বাড়িতে পশুটিকে কোরবানি দেওয়া হবে।

 

মূলত দুজন গৃহকর্মী, গাড়িচালকের জন্য কোরবানি দিচ্ছেন মিম। তার বাড়ির এই তিন বিশ্বস্ত সহযোগী গত ১০ বছর ধরেই কাজ করছেন। করোনাকালীন সময়ে ঈদের দিন তাদের মুখে হাসি ফোঁটাতে কোরবানির জন্য এই ছাগল উপহার দিলেন মিম।

মঙ্গলবার (১৯ জুলাই) দুপুরে নিজের ফেসবুক পেজে একটি ছবি শেয়ার করেন মিম। সেখানে দেখা যায়, কোরবানির জন্য কেনা ছাগলকে তিনি পাতা খাওয়াচ্ছেন।

ক্যাপশনে এ অভিনেত্রী লিখেছেন, ‘আমার পরিবারের পক্ষ থেকে সবাইকে ঈদ মোবারক। এই পবিত্র উৎসবে সামিল হতে পেরে সত্যিই খুব ভালো লাগে, যখন দেখি দিন-রাত আমার পরিবারের সেবা করা মানুষগুলোর মুখে হাসি ফোটে।’

এ নায়িকা বলেন, ‘আমাদের বাড়িতে যারা কাজ করেন, তারা প্রত্যেকেই মুসলিম। তারা তো আমাদের পরিবারই অংশ। পূর্ণ আনন্দ নিয়ে তারাও যেন ঈদ উদযাপন করতে পারে, সেজন্যই পশুটি কিনেছি।’

এই পোস্টের পর পরই প্রশংসায় ভাসছেন মিম। অন্য ধর্মীয় রীতি এবং বাড়ির সহযোগীদের আনন্দ-আবেগ নিয়ে মিমের ভাবনা সবার প্রশংসা পাচ্ছে।

ছবিটি পোস্ট দেওয়ার পর মাত্র ১৪ ঘণ্টাতেই এক লাখ ৪ হাজারের বেশি রিয়েক্ট জমা পড়েছে। মন্তব্য জমা পড়েছে প্রায় ৬ হাজার!

এমন উদ্যোগের বিষয়ে মিম এক গণমাধ্যমকে জানিয়েছেন, ‘আগে তাদেরকে জামা-কাপড় দিতাম। পরে কোরবানির ঈদ উপলক্ষে ভাবনা আসে তাদের জন্য কোরবানির পশু কিনলে কেমন হয়! এরপর থেকেই এ কাজটা করছি। আসলে তাদের সঙ্গে আনন্দটা ভাগাভাগি করে নিতে ভালো লাগে। মনে প্রশান্তি কাজ করে।

আরও পড়ুন