• ঢাকা
  • রবিবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ১ আগস্ট, ২০২১
সর্বশেষ আপডেট : ১ আগস্ট, ২০২১

অতিরিক্ত যাত্রীর চাপ সামাল দিতে না পারায় চাঁদপুরে লঞ্চ চলাচল বন্ধ

অনলাইন ডেস্ক

চাঁদপুর লঞ্চ টার্মিনালে ঢাকাগামী যাত্রীদের উপচেপড়া ভিড় দেখা গেছে। অতিরিক্ত যাত্রীর চাপ সামাল দিতে না পারায় লঞ্চ চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।

রোববার (১ আগস্ট) চাঁদপুর বিআইডব্লিউটিএর উপ-পরিচালক কায়সারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, যাত্রী এতটাই বেশি যে তারা কোনোভাবেই নির্দেশনা মানছে না। যে পরিমাণ যাত্রী আছে দুপুর ১২টার মধ্যে একটি বা দুটি লঞ্চের মাধ্যমে তা ঢাকায় পাঠানো সম্ভব নয়। তাই ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে নৌচলাচল বন্ধ রেখেছি। ১১টার পর থেকে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে বলে জানান তিনি।

এর আগে সকাল থেকে সাড়ে ১০টা পর্যন্ত মোট ৯টি লঞ্চ ঘাট থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। যদিও সকালে যাত্রীর এত চাপ ছিল না। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রী বাড়তে থাকে। অনেকে সকাল ৮টার পর জানতে পারেন লঞ্চ চলাচল চালু হয়েছে।

এদিকে বেলা ১১টায় সর্বশেষ চাঁদপুর লঞ্চঘাট থেকে সোনার তরী-২ লঞ্চটি ছেড়ে যায়। এসময় লঞ্চটিতে ধারণক্ষমতার প্রায় দ্বিগুণ যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যেতে দেখা গেছে। যে যার মতো সম্ভব লঞ্চে উঠেন। যেখানে বিআইডব্লিউটিএ ও নৌ পুলিশের কর্মকর্তাদের উপস্থিতিও তেমন কিছু করতে পারেনি। পরে অতিরিক্ত যাত্রী নেয়ায় লঞ্চটির যাত্রা বাতিল করে বিআইডব্লিউটিএ।

আরও পড়ুন