• ঢাকা
  • রবিবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ২ আগস্ট, ২০২১
সর্বশেষ আপডেট : ২ আগস্ট, ২০২১

করোনায় চট্টগ্রামে আরও ১১ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা ফের বাড়ছে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৮৫ জন। এই সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১১ জন। করোনা শনাক্তের হার ৩৫.৩৫ শতাংশ।

রবিবার (১ আগস্ট) গভীর রাতে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামের ৮টি ও কক্সবাজারের একটি ল্যাবে ২ হাজার ৭৮৬ জনের নমুনা পরীক্ষা করে ৯৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৬৯২ জন এবং বিভিন্ন উপজেলার ২৯৩ জন রয়েছেন।

তিনি আরও জানান, উপজেলায় করোনা আক্রান্তদের মধ্যে, লোহাগাড়ার ২২ জন, সাতকানিয়ায় ১১ জন, বাঁশখালীর ১৫ জন, আনোয়ারায় ১৪ জন, চন্দনাইশ তিনজন, পটিয়ার ৪৪ জন, বোয়ালখালীতে ৩১ জন, রাঙ্গুনিয়ায় ৫৭ জন, রাউজানে ১৫ জন, ফটিকছড়িতে ২৭ জন, হাটহাজারীতে চারজন, সীতাকুণ্ডে ১৬ জন, মিরসরাই ১৩ জন ও সন্দ্বীপে ২১ জন রয়েছেন।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৮৩ হাজার ৮৭১ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৬২ হাজার ৭৮০ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ২১ হাজার ৯১ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে আরও ১১ জন মারা গেছেন। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে চারজন নগরের বাসিন্দা, আর বাকি সাতজন নগরের বাইরের বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৯৮৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫৮৭ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৩৯৭ জন।

এর আগে, শুক্রবার চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে মারা যান ১১ জন। ওই দিন করোনা আক্রান্ত হয়েছিলেন এক হাজার ৯২৭ জন।

আরও পড়ুন