• ঢাকা
  • সোমবার, ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ৫ সেপ্টেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ৫ সেপ্টেম্বর, ২০২১

বাস ডাকাতির ঘটনায় আটক ৫

অনলাইন ডেস্ক

সম্প্রতি রংপুর জেলার পীরগঞ্জ এলাকায় হানিফ পরিবহনের চালক হত্যাসহ বাস ডাকাতির ঘটনায় জড়িত সংঘবদ্ধ আন্তঃজেলা বাস ডাকাত চক্রের পাঁচ সদস্যকে আটক করেছে পুলিশের এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

শনিবার (৪ সেপ্টেম্বর) দিবাগত রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে তাদের আটক করে র‍্যাব-১। বগুড়া, রংপুরসহ বিভিন্ন স্থান থেকে তাদের আটক করা হয়েছে।

র‍্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, রোববার (৫ সেপ্টেম্বর) দুপুর একটায় কারওয়ানবাজার র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

উল্লেখ্য, বিভিন্ন পরিবহনের সতর্ক থাকার মধ্যেই গত বুধবার (১ সেপ্টেম্বর) ভোররাতের দিকে ঢাকা-রংপুর মহাসড়কে গাইবান্ধার চম্পাগঞ্জে হানিফ এন্টারপ্রাইজের একটি নৈশকোচে ডাকাতির ঘটনা ঘটে। যাত্রীবেশী ডাকাতদের ছুরিকাঘাতে নিহত হন গাড়িটির চালক মনজুর হোসেন (৫৫)।

মঙ্গলবার (৩১ আগস্ট) সন্ধ্যায় ঢাকা থেকে ঠাকুরগাঁওয়ের উদ্দেশে ছেড়ে যাওয়া বাসটিতে ৩০ জনের মতো যাত্রী ছিলেন। রাত আড়াইটার দিকে বাসটি গাইবান্ধার সাদুল্যাপুরে এলে যাত্রীবেশী ডাকাতেরা বাসের নিয়ন্ত্রণ নেয়।

এর আগে ১৮ আগস্ট দিবাগত রাতে রংপুর-ঢাকা মহাসড়কে সাদুল্লাপুরের ধাপেরহাট এলাকায় ঢাকা থেকে রংপুরগামী একটি নৈশ কোচে ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতদের ছুরিকাঘাতে ওই বাসের চালক ও তার সহকারীসহ চারজন আহত হন।

সাদুল্লাপুরের ধাপেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক সেরাজুল হক জানান, আহতরা হলেন- ডিপজল এন্টারপ্রাইজের চালক ইসলাম মিয়া, তার সহকারী আব্দুল মোতাল্লিব, বাসের সুপারভাইজার শরিফুল ইসলাম ও যাত্রী ফয়সাল মিয়া। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

আরও পড়ুন