• ঢাকা
  • সোমবার, ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ৭ সেপ্টেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ৭ সেপ্টেম্বর, ২০২১

কারাভোগ শেষে দেশে ফিরে গেলেন ভারতীয় ৩ নাগরিক

অনলাইন ডেস্ক

অবৈধ অনুপ্রবেশের দায়ে বিভিন্ন মেয়াদে কারাভোগ শেষে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে ফিরে গেছেন দুই নারীসহ ৩ ভারতীয় নাগরিক। দিনাজপুর জেলা কারাগারে কারাভোগ শেষে তাদের ফেরত পাঠানো হয়।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় হিলি ইমিগ্রেশন কর্মকর্তা সেকেন্দার আলী ভারতের হিলি ইমিগ্রেশন কর্মকর্তা শিপ্রা রায়ের কাছে ওই তিন ভারতীয় নাগরিককে হস্তান্তর করেন।

ফেরত পাঠানো নাগরিকরা হলেন ভারতের গুজরাটের আহমেদাবাদ রামল থানার বিনোভা বায়োনাগর গ্রামের ললতা সিং ছেলে রাজপুত চন্দ্রভান সিং (৩৬), দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর থানার দাইনুর তেলিপাড়া গ্রামের মনসুর আলীর স্ত্রী গুলশান বিবি (৪৫), এবং বাকুরা পশ্চিমবঙ্গ জেলার মেদেনীপুর থানার দমদম এলাকার মৃত শেখর রায়ের মেয়ে ঐশী রায় (২২)।

হিলি ইমিগ্রেশন চেকপোস্ট পুলিশের তথ্যমতে, তিনজনের মধ্য রাজপুত চন্দ্রভান ২০০৯ সালে চিলাহাটি হলদিবাড়ি সীমান্ত দিয়ে কাজের সন্ধানে প্রবেশ করেছিলেন। পরে বিজিবির হাতে আটক হলে তিনি ১২ বছর জেলে সাজা ভোগ করেন। ঐশী রায় ২০১৮ সালে তার মামার সঙ্গে বাংলাদেশে বেড়াতে আসেন। কিন্তু পাসপোর্ট না থাকায় তিনি আটক হন। পরে তিনি ৩ বছর জেলে সাজা ভোগ করেন।

আর গুলশান বিবি খানপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে বাবাকে দেখতে আসার সময় বিজিবির হাতে আটক হন। পরে তিনিও ১১ মাসের সাজা ভোগ করেন। তিনজনেরই সাজার মেয়াদ আজ শেষ হলে তারা নিজ দেশ ভারতে ফিরে যান।

হিলি ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেকেন্দার আলী জানান, তিন ভারতীয় নাগরিক বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশের দায়ে বিজিবির হাতে আটকের পর দিনাজপুর জেলা কারাগারে বিভিন্ন মেয়াদে সাজা হয় তাদের। সাজা ভোগ শেষ হলে আজ তাদের ভারতীয় ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

 

আরও পড়ুন