• ঢাকা
  • শুক্রবার, ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ৭ সেপ্টেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ৭ সেপ্টেম্বর, ২০২১

ভোলায় চুরির অভিযোগে যুবককে পাশবিক নির্যাতন

অনলাইন ডেস্ক

ভোলার বোরহানউদ্দিনে চুরির অভিযোগে মো. হামিদ (২৫) নামের এক যুবককে অমানুষিক নির্যাতন করে পুলিশে দিয়েছে স্থানীয়রা। নির্যাতনের ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে ভাইরাল হয়।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকালে উপজেলার হাসান নগর ইউনিয়নের স্লুইসগেট এলাকায় এ ঘটনা ঘটে। নির্যাতনের শিকার ওই যুবক উপজেলার হাসাননগর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।

জানা যায়, স্লুইসগেট এলাকায় হামিদ ও তার তিন সহযোগী টাকা ভাগাভাগির সময় স্থানীয়রা সন্দেহ করেন। পরে তাদের ধাওয়া দিলে হামিদ স্থানীয়দের হাতে আটক হন। এ সময় তিনি অমানুষিক নির্যাতনের শিকার হন। হামিদের অপর তিন সহযোগী স্থানীয়দের ধাওয়া খেয়ে পালিয়ে যান। পরে স্থানীয়রা হামিদকে পুলিশের কাছে হস্তান্তর করেন।

হাসাননগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মানিক হাওলাদার বলেন, হামিদ এলাকার চিন্তিত ডাকাত দলের সদস্য। তার বিরুদ্ধে একাধিক চুরি ও ডাকাতির অভিযোগ রয়েছে। কিছুদিন আগে হামিদ ও তার সহযোগীরা মেঘনা নদীতে ডাকাতি করেছে এবং মাছঘাটে চুরি করেছে।

তাই এলাকাবাসী তাকে ও তার সহযোগীদের ধাওয়া দিয়ে হামিদকে আটক করে। পরে স্থানীয়রা তাকে পুলিশের হাতে তুলে দিয়েছেন।

বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল আমীন বলেন, আমরা খবর পেয়ে আহত অবস্থায় হামিদকে বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছি। স্থানীয়রা তাকে চোর-ডাকাত বলে দাবি করছে।

তবে সে ডাকাত কি না, এখন পর্যন্ত আমরা নিশ্চিত নই। তাই বিষয়টি নিয়ে তদন্ত চলছে। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন