• ঢাকা
  • রবিবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ৮ সেপ্টেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ৮ সেপ্টেম্বর, ২০২১

সুন্দরবন সংলগ্ন কয়রায় শুটকি চিংড়ির অবৈধ স্থাপনা উচ্ছেদ

অনলাইন ডেস্ক

সুন্দরবন সংলগ্ন কয়রার মহারাজপুর এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা চিংড়ি শুকানোর ৪টি টোংঘর উচ্ছেদ করা হয়েছে। গত ৮ সেপ্টেম্বর দুপুরে উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট অনিমেষ বিশ্বাসের নেতৃত্বে প্রশাসন ও বন বিভাগ যৌথ অভিযান চালিয়ে এ সকল শুটকির অবৈধ স্থাপনা গুড়িয়ে দেন।

উচ্ছেদ অভিযানে সুন্দরবন পশ্চিম বন বিভাগের খুলনা রেঞ্জের সহকারি বন সংরক্ষক মোঃ আবু সালেহ, বানিয়াখালি ফরেষ্ট ষ্টেশন কর্মকর্তা নির্মল কুমার মন্ডল, কাশিয়াবাদ ফরেষ্ট ষ্টেশন কর্মকর্তা মোঃ আখতারুজ্জামান, কালাবগি ষ্টেশন কর্মকর্তা জহির উদ্দিন সহ বনরক্ষীরা উপস্থিত ছিলেন।

সম্প্রতি সুন্দরবনে বিষ প্রয়োগ করে চিংড়ি মাছ শিকার উল্লেখযোগ্যহারে বেড়ে যাওয়া এবং ধৃত চিংড়ি কয়রা সদর, মহারাজপুর, বাগালী, মহেশ্বরীপুর এলাকার বেশ কয়েকটি টোংঘরে আগুনে পুড়িয়ে শুটকিতে পরিণত করে অসাধু চক্র আর্থিক ফায়দা লুটে নিচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে বিষ দিয়ে মাছ শিকার ঠেকাতে উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সুপারিশে চুড়ান্ত সিদ্ধান্তের আলোকে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে অভিযান পরিচালনা করে শুটকির অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে বলে বন কর্মকর্তা নির্মল কুমার মন্ডল জানান।

আরও পড়ুন