• ঢাকা
  • সোমবার, ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ১০ সেপ্টেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ১০ সেপ্টেম্বর, ২০২১

বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে ট্রলারডুবি

অনলাইন ডেস্ক

বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে ১১ জন জেলে নিয়ে একটি মাছ ধরার ট্রলার ডুবে গেছে। তিনজন জেলেকে জীবিত উদ্ধার করা হলেও এখনও নিখোঁজ রয়েছেন ট্রলার মালিকসহ আট জেলে।

সোমবার (০৬ সেপ্টেম্বর) ভোরে বঙ্গোপসাগরের মহিপুরা পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন ঝড়ের কবলে পড়া ট্রলার থেকে বেঁচে ফেরা সিরাজ কারিগর মাঝি।

তিনি বলেন, রোববার (৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় তারা মাছ শিকারের উদ্দেশে বঙ্গোপসাগরে যায়। মাছ ধরার জাল অর্ধেক তোলার পড়ে হঠাৎ ঝড়ের কবলে পড়ে তাদের ট্রলারটি উল্টে যায়। এ সময় তারা সবাই ট্রলারের ভেতরে কেবিনে অবস্থান করছিলেন।

এক পর্যায়ে সেখান থেকে তিনজন জীবিত বের হয়। তারা ট্রলারে থাকে জীবনরক্ষাকারী সরঞ্জামের সাহায্যে ভাসতে থাকেন। এক পর্যায়ে সাগরের এক প্রান্তে পৌঁছালে অন্য একটি মাছ ধরার ট্রলার তাদের উদ্ধার করে চরফ্যাশনের সামরাজ ঘাটে নামিয়ে দেয়। বাকি আট জেলে কোথায় কিভাবে আছে জানা যায়নি।

ঝড়ের কবলে পড়ে নিখোঁজ আট জেলে হলেন- নিরব, রুবেল, সিরাজ, ইউসুফ, শহীদ ঝিলাদার, রফিকুল ইসলাম, বজলুর রহমান, দেলোয়ার চৌকিদার।

ভেদুরিয়া ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান বলেন, ভেদুরিয়া ইউনিয়ন থেকে ১১ জন জেলে সাগরে মাছ শিকার গিয়ে ঝড়ের কবলে পড়ে। সেখান থেকে তিন জেলে জীবিত ফেরত আসেন। এখনো আটজন নিখোঁজ রয়েছেন। এ সময় তিনি নিখোঁজ জেলেদের উদ্ধারের দাবি জানান।

ভোলার জেলা প্রশাসক মো. তৌফিক-ই-লাহী চৌধুরী জানান, আমরা বিষয়টি জানতে পেরেছি। নিখোঁজ জেলেদের উদ্ধারের জন্য কোস্ট গার্ডকে জানানো হয়েছে। তারা উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন।

তিনি আরও জানান, ঝড়ের কবলে পড়া নিখোঁজ ও জীবিত ফিরে আশা জেলে পরিবারকে জেলা প্রশাসকের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।

আরও পড়ুন