• ঢাকা
  • রবিবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ১১ সেপ্টেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ১১ সেপ্টেম্বর, ২০২১

জেমসের গানের প্রশংসা করলেন জিৎ ও অঙ্কুশ

অনলাইন ডেস্ক

বাংলা গানের কিংবদন্তি শিল্পী জেমসের অবিস্মরণীয় একটি গান ‘বাবা’। যেটি লিখেছেন, সুর করেছেন এবং সংগীতায়োজন করেছেন আরেক কিংবদন্তি প্রিন্স মাহমুদ। দীর্ঘ দুই দশক আগে প্রকাশিত এই গান এখনো সমানভাবে জনপ্রিয়। শ্রোতাদের হৃদয়ের নিখাদতম স্থান দখল করে আছে বাবাকে ঘেরা গানটি।

বাংলাদেশের পাশাপাশি ভারতেও ‘বাবা’ গানটি জনপ্রিয়। পশ্চিমবঙ্গের মানুষ জেমস এবং ‘বাবা’ বলতে আত্মহারা। সেই ভালোলাগারই আরেকটা ঝলক দেখা গেল ‘ডান্স বাংলা ডান্স’ রিয়্যালিটি শো’র মঞ্চে।

সম্প্রতি এই অনুষ্ঠানের একটি পর্বে ‘বাবা’ গানটির সঙ্গে নৃত্য পরিবেশন করেন রাকেশ ও প্রীতম। গান এবং তাদের পরিবেশনা এতোটাই হৃদয়ছোঁয়া ছিল যে, উপস্থিত বিচারক, অতিথি, দর্শক সবাই মুগ্ধ হয়ে যান। অনেকের চোখ ভিজে যায় জলে।

এ সময় উপস্থিত ছিলেন রিয়্যালিটি শোর বিচারক টালিউড সুপারস্টার জিৎ, অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলি ও অঙ্কুশ হাজরা। এছাড়া বলিউড তারকা গোবিন্দ ছিলেন অতিথি বিচারক হিসেবে। পরিবেশনা শেষে তারা প্রত্যেকেই মুগ্ধতা প্রকাশ করেন।

জিৎ বলেন, ‘গানটাই এত সুন্দর, আর এত দিনে তোমার ইচ্ছে পূরণ হয়েছে, তুমি তোমার বাবাকে কাছে পেয়েছ, গানটাও সে রকম। সুন্দর একটা জাদুকরী মুহূর্তের অবতারণা হয়েছে।’

এ অনুষ্ঠানের অন্যতম সঞ্চালক অঙ্কুশ হাজরা। তিনি বলেন, ‘এই গানের কথা ও সুর যিনি করেছেন, প্রিন্স মাহমুদ ভাই, জেমস ভাইয়ের গাওয়া। এত সুন্দর একটা গান কম্পোজ করা ও গাওয়ার জন্য আমরা কৃতজ্ঞ আপনাদের কাছে।’

আরও চমকপ্রদ ব্যাপার হলো, নৃত্য পরিবেশনকারী প্রীতমের বাবা তার নাচের ইচ্ছাকে প্রশ্রয় দেন না। কিন্তু এই পরিবেশনা দেখার পর অশ্রুসিক্ত নয়নে তিনিও ছেলের নাচ করাকে গ্রহণ করে নেন।

এদিকে নিজের সৃষ্ট গানে কলকাতার তারকাদের মুগ্ধতা দেখে আনন্দিত প্রিন্স মাহমুদও। তিনি ফেসবুকে লিখেছেন, ‘ভালো লাগছে। সেখানে বহু মানুষ শুভেচ্ছা, ভালোবাসা ও শ্রদ্ধা জানিয়েছেন সুরকারকে।’

আরও পড়ুন