• ঢাকা
  • রবিবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ১৫ সেপ্টেম্বর, ২০২১

নির্বাচনকে কেন্দ্র করে দুই উপজেলায় নৌযান-যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা

অনলাইন ডেস্ক

আগামী ২০ সেপ্টেম্বর সিলেট ও কুড়িগ্রামের দুটি উপজেলায় উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনকে কেন্দ্র করে এই দুই উপজেলায় নৌযান ও যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

গত ১১ মার্চ এই দুই উপজেলার নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণ বাড়ার ফলে নির্বাচন পিছিয়ে ২০ সেপ্টেম্বর তারিখ ঠিক করে ইসি।

ইসি জানায়, আগামী ২০ সেপ্টেম্বর সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান এবং কুড়িগ্রামের চিলমারী উপজেলার ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচন হবে। এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা প্রতিপালনের মাধ্যমে জনস্বাস্থ্য নিশ্চিত করে প্রচারণা, ভোটগ্রহণ ও নির্বাচনী অন্যান্য কার্যক্রম গ্রহণের নির্দেশনা প্রদান করেছে ইসি।

ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক আদেশে বলা হয়, উপজেলাগুলোর উপ-নির্বাচনে সব ধরনের ইঞ্জিন চালিত নৌযানের ওপর নিষেধাজ্ঞা আরোপ না করে শুধু লঞ্চ ও স্পিড বোট চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। ইঞ্জিন চালিত ক্ষুদ্র নৌযান বা জনগণ তথা ভোটারদের চলাচলের জন্য ব্যবহৃত ক্ষুদ্র নৌযান নিষেধাজ্ঞার বাইরে রাখা হবে।

যানবাহনের বিষয়ে ইসি জানায়, ভোটগ্রহণের দিন এবং ভোটের আগে ও পরে বিশেষ কয়েকটি যানবাহন- মোটরসাইকেল, বেবি ট্যাক্সি, মাইক্রোবাস, জিপ ও পিকআপ চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এছাড়াও ভোটগ্রহণের আগের দিন রাত ১২টা থেকে ২০ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত ট্রাক ও পিকআপ চলাচল বন্ধ থাকবে। একইসঙ্গে ১৮ সেপ্টেম্বর রাত ১২টা থেকে ২১ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে।

আরও পড়ুন