• ঢাকা
  • সোমবার, ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ২২ সেপ্টেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ২২ সেপ্টেম্বর, ২০২১

কিস্তির চাপ সহ্য করতে না পেরে ব্যবসায়ীর আত্মহত্যা

অনলাইন ডেস্ক

রংপুরের কাউনিয়ায় কিস্তির চাপ সহ্য করতে না পেরে ফাঁস দিয়ে এক যুবক আত্মহত্যা করেছেন। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) রাতে কাউনিয়ার কুর্শা ইউনিয়নের মীরবাগ বাজারে আত্মহত্যাচেষ্টার ঘটনা ঘটে। পরে ওই যুবককে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

ওই যুবকের নাম সুমন মিয়া (২৯)। তিনি উপজেলার মহেশা গ্রামের মোস্তাফিজুর রহমানের ছেলে।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, ফার্নিচার ব্যবসার জন্য সুমন মিয়া একাধিক এনজিও থেকে কয়েক লাখ টাকা ঋণ নেন। এ জন্য প্রতি মাসে তাকে ৪০ হাজার টাকার মতো কিস্তি দিতে হয়। করোনা পরিস্থিতিতে ব্যবসা মন্দা থাকায় কিস্তির চাপ বেড়ে যায়। এ কারণে তার মধ্যে হতাশা কাজ করছিল।

মঙ্গলবার রাত ৮টার দিকে সুমন মীরবাগ বাজারে তার দোকানের পেছনের গোডাউনে ফাঁস দেয়। পরে দোকানের কর্মচারীরা বিষয়টি ঠিক পেয়ে তাকে উদ্ধার করে স্থানীয় পল্লীচিকিৎসকের কাছে নিয়ে যান। পরে পল্লীচিকিৎসকের পরামর্শে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মারা যান তিনি।

পল্লীচিকিৎসক মুকুল মিয়া বলেন, ফাঁস দেওয়া অবস্থায় ঘটনাস্থলেই সুমনের মৃত্যু হয়েছে। পরিবারকে সান্ত্বনা দিতেই রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পরামর্শ দেওয়া হয়।

কাউনিয়া থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) সেলিমুর রহমান বলেন, এ ঘটনায় থানায় একটি ইউডি (অপমৃত্যু) মামলা হয়েছে। পরিবারের অভিযোগ না থাকায় মুচলেকা নিয়ে মরদেহ ময়নাতদন্ত ছাড়াই হস্তান্তর করা হয়েছে। তবে কিস্তির চাপের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

 

আরও পড়ুন