• ঢাকা
  • শুক্রবার, ৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০২১

রংপুরে করোনায় মৃত্যু ২

অনলাইন ডেস্ক

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত দুইজনের মৃত্যু হয়েছে। এ সময় বিভাগে নতুন করে ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ৬১ জন। শনাক্তের হার ৫ দশমিক শুন্য ৮ শতাংশ। এর আগের দিন বৃস্পতিবার বিভাগে ৩৬ জনের করোনা শনাক্ত হয়। ওই দিন কারও মৃত্যু হয়নি।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোতাহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, গত ২৪ ঘণ্টায় বিভাগের দিনাজপুর ও ঠাকুরগাঁও জেলায় একজন করে মৃত্যু হয়েছে।

এ সময় বিভাগে ৮২৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে রংপুরের ১২, ঠাকুরগাঁওয়ের ৯, নীলফামারীর ৯, পঞ্চগড়ের ৭, লালমনিরহাট ২, গাইবান্ধার ২ এবং দিনাজপুরের একজন করোনা শনাক্ত হয়েছেন।

গত বছরের মার্চে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে এখন পর্যন্ত রংপুর বিভাগে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২২৮ জন। এর মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে দিনাজপুরে। এ জেলায় সর্বোচ্চ ৩২৫ জন মারা গেছেন।

দ্বিতীয় সর্বোচ্চ ২৯১ জনের মৃত্যু হয়েছে বিভাগীয় জেলা রংপুরে। জেলা হিসেবে সবচেয়ে কম ৬৩ জন মারা গেছেন গাইবান্ধায়। এছাড়া ঠাকুরগাঁওয়ে ২৪৯ জন, নীলফামারীতে ৮৭ জন, পঞ্চগড়ে ৮০ জন, কুড়িগ্রামে ৬৭ জন ও লালমনিরহাটে ৬৬ জন মারা গেছেন।

এখন পর্যন্ত বিভাগে ২ লাখ ৭৭ হাজার ১৬৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫৪ হাজার ৭৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে। বিভাগে সুস্থ হয়েছেন ৫১ হাজার ৪৭২ জন।

এদিকে রংপুর বিভাগে চলতি বছরের ৭ ফেব্রুয়ারি থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত ৪৩ লাখ ২২ হাজার ৩২১ জন নারী-পুরুষকে করোনার ভ্যাকসিন দেওয়া হয়েছে। এ বিভাগের আট জেলায় প্রায় পৌনে ২ কোটি মানুষের বসবাস।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোতাহারুল ইসলাম বলেন, গণটিকাসহ বিভিন্ন বয়সী মানুষকে টিকার আওতায় আনার ফলে সংক্রমণ ও মৃত্যুর হার কমেছে। তবে এখন যেভাবে স্বাস্থ্যবিধি উপেক্ষিত হচ্ছে, তা উদ্বেগজনক।

আরও পড়ুন