• ঢাকা
  • সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ২৫ সেপ্টেম্বর, ২০২১

এক বছরের মধ্যে কক্সবাজার-দার্জিলিং রেলপথ যুক্ত হবে : রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন

অনলাইন ডেস্ক

রেলপথমন্ত্রী অ্যাডভোকেট মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, আগামী এক বছরের মধ্যে বাংলাদেশের পর্যটন নগরী কক্সবাজারের সঙ্গে ভারতের দার্জিলিংয়ের রেলপথে যোগাযোগ ব্যবস্থা উন্নতিকল্পে যুক্ত করা হবে।

আজ শনিবার (২৫ সেপ্টেম্বর) সকালে, চট্টগ্রাম থেকে ঢাকা যাওয়ার বিরতিতে ফেনী রেলস্টেশনে সংক্ষিপ্ত পথসভায় বক্তব্যকালে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি অগ্রাধিকার ভিত্তি উন্নয়ন প্রকল্প আছে। এর মধ্যে দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন স্থাপন অন্যতম। আগামী ডিসেম্বর মাসের মধ্যে গোটা বাংলাদেশের সাথে ব্রডগেজ রেললাইনের মাধ্যমে কক্সবাজার যুক্ত হবে।

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি হাফেজ আহম্মদ, ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান, সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল, পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, জেলা যুবলীগের সভাপতি দিদারুল কবির রতনসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সংশ্লিষ্ট প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পথসভা শেষে তিনি ১ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে ফেনী স্টেশনে যাত্রী সুবিধা বৃদ্ধির জন্য প্ল্যাটফর্ম উঁচুকরণ কাজের শুভ উদ্বোধন ও নামফলক উন্মোচন করেন।

আরও পড়ুন

  • এক্সক্লুসিভ এর আরও খবর