• ঢাকা
  • শুক্রবার, ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ২৬ সেপ্টেম্বর, ২০২১

ড্রেনেজ সার্কেলের কাজ বাস্তবায়নে ডিএনসিসির কমিটি

অনলাইন ডেস্ক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন প্রস্তাবিত ড্রেনেজ সার্কেলের কাজ বাস্তবায়নে এর আওতায় পূর্ত ও পণ্য ক্রয় কাজের দরপত্র এবং পরামর্শক সেবা ক্রয় প্রস্তাব উন্মুক্তকরণ-মূল্যায়নের জন্য কমিটি গঠন করেছে ডিএনসিসি।

পাশাপাশি এগুলো মূল্যায়নের জন্য পাবলিক প্রকিউরমেন্ট আইন ২০০৬ এবং বিধিমালা ২০০৮ অনুযায়ী ম্যানুয়াল এবং ই-জিপি পদ্ধতিতে দরপত্র প্রস্তাব উন্মুক্তকরণ ও মূল্যায়নের জন্য বিভিন্ন কমিটি গঠন করেছে ডিএনসিসি।

রোববার (২৬ সেপ্টেম্বর) ঢাকা উত্তর সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, ইতিমধ্যে ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক এই কমিটির অনুমোদন দিয়ে তার স্বাক্ষরিত অফিস আদেশ জারি করা হয়েছে। গত ২২ সেপ্টেম্বর এই কমিটির প্রস্তাব করা হয়েছিল।

ডিএনিসিসি সংশ্লিষ্ট বিভাগ সূত্রে জানা গেছে, এসব কার্যক্রম পরিচালনার জন্য ৫ ক্যাটাগরিতে ৫টি সাব কমিটি গঠন করা হয়েছে। এরমধ্যে দরপত্র মূল্যায়ন কমিটিতে রয়েছেন ৭ জন। এখানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাকে সভাপতি, ড্রেনেজ সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলীকে সদস্য সচিব করা হয়েছে। এছাড়া সদস্য হিসেবে রয়েছেন প্রধান প্রকৌশলী, যান্ত্রিক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী, ড্রেনেজ সার্কেলের নির্বাহী প্রকৌশলী, তিতাস গ্যাসের সমমর্যাদার একজন প্রতিনিধি এবং ঢাকা ওয়াসার নির্বাহী প্রকৌশলী।

প্রস্তাব মূল্যায়ন কমিটির সভাপতি করা হয়েছে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তাকে, সদস্য সচিব করা হয়েছে ড্রেনেজ সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলীকে। এছাড়া কমিটির সদস্য হিসেবে রয়েছে প্রধান প্রকৌশলী, যান্ত্রিক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী, ড্রেনেজ সার্কেলের নির্বাহী প্রকৌশলী, তিতাস গ্যাসের নির্বাহী প্রকৌশলী এবং ঢাকা ওয়াসার নির্বাহী প্রকৌশলী।

দরপত্র প্রস্তাব উন্মুক্তকরণ কমিটিতে সভাপতি হিসেবে রয়েছেন ডিএনসিসির
অতিরিক্ত প্রধান প্রকৌশলী, সদস্য সচিব এবং সংশ্লিষ্ট ক্রয়কারী হলেন ড্রেনেজ সার্কেলের তত্ত্ববধায়ক প্রকৌশলী। এছাড়া কমিটির সদস্য হিসেবে রয়েছেন ড্রেনেজ সার্কেলের সহকারী প্রকৌশলী।

ই-জিপি দরপত্র প্রস্তাব মূল্যায়ন কমিটিতে চেয়ারপারসন ডিএনসিসির প্রধান প্রকৌশলী, সদস্য সচিব ড্রেনেজ সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এবং সদস্য করা হয়েছে ড্রেনেজ সার্কেলের সহকারী প্রকৌশলীকে।

সবশেষ ই-জিপি দরপত্র প্রস্তাব মূল্যায়ন কমিটি-২ এ চেয়ারপারসন করা হয়েছে ডিএনসিসির ড্রেনেজ সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এবং সদস্য হিসেবে রয়েছেন ড্রেনেজ সার্কেলের নির্বাহী প্রকৌশলী।

 

আরও পড়ুন

  • জাতীয় এর আরও খবর