• ঢাকা
  • সোমবার, ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ২৬ সেপ্টেম্বর, ২০২১

শুরু হচ্ছে ‘আরটিভি মিউজিক অ্যাওয়ার্ড’

অনলাইন ডেস্ক

কয়েক বছর ধরেই শোবিজের বিভিন্ন শাখায় অবদান রাখার জন্য প্রদান করা হচ্ছিল ‘আরটিভি স্টার অ্যাওয়ার্ড’। সেটির জন্য ভালো রেসপন্সও পাচ্ছিল চ্যানেলটি। এবার শুধুমাত্র সংগীতের বিভিন্ন শাখায় পুরস্কার দিতে যাচ্ছে তারা। এর নাম দেওয়া হয়েছে ‘আরটিভি মিউজিক অ্যাওয়ার্ড’।

আগামী ২ অক্টোবর বিকাল ৫টায় হোটেল সোনারগাঁও-এর বলরুমে এই অ্যাওয়ার্ডের প্রথম আসরের আয়োজন করেছে আরটিভি। যা তাদের চ্যানেল ও ফেসবুক পেজে সরাসরি সম্প্রচার করা হবে।

‘আরটিভি মিউজিক অ্যাওয়ার্ড ২০২০’ পুরস্কার দেওয়া হবে মোট নয়টি ক্যাটাগরিতে। ক্যাটাগরিগুলো হলো- শ্রেষ্ঠ সংগীতশিল্পী (পুরুষ), শ্রেষ্ঠ সংগীতশিল্পী (নারী), শ্রেষ্ঠ লোকসংগীতশিল্পী (পুরুষ), শ্রেষ্ঠ লোকসংগীতশিল্পী (নারী), শ্রেষ্ঠ ব্যান্ড, শ্রেষ্ঠ সংগীত পরিচালক, শ্রেষ্ঠ গীতিকার, শ্রেষ্ঠ প্রমিজিং সিঙ্গার, শ্রেষ্ঠ মিউজিশিয়ান এবং বাংলা সংগীতে বিশেষ অবদান রাখার জন্য একজন ব্যক্তিত্বকে দেওয়া হবে আজীবন সম্মাননা।

আরটিভি’র প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান এ আয়োজন প্রসঙ্গে বলেন, ‘সংগীত মানুষের জীবনের অবিচ্ছেদ্য অংশ। গলা যেমনই হোক, অবসরে কিংবা মনের আনন্দে গুণগুণ করেন না, এমন মানুষ নেই। আরটিভি সবসময় ভালো কাজে উৎসাহ প্রদান করতে অগ্রগামী। একাধিক জনপ্রিয় গানের অনুষ্ঠান আমরা নিয়মিত করে আসছি। তাদের মধ্য থেকে সম্মানিত বিচারকগনের রায়ে শ্রেষ্ঠদের হাতে পুরস্কার তুলে দেওয়াই আমাদের মূল উদ্দেশ্য। এতে করে তারা উৎসাহিত হবেন এবং বাংলা গানের ভাণ্ডার আরও সমৃদ্ধ করবেন বলে আমরা বিশ্বাস করি।’

আরও পড়ুন